ঢাকামঙ্গলবার , ১ অক্টোবর ২০২৪
  • অন্যান্য
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আজকের গুরুত্বপূর্ণ
  5. আন্তর্জাতিক
  6. উপজেলার সংবাদ
  7. ওপার বাংলা
  8. খেলার খবর
  9. গ্যাজেট
  10. চাকরির খবর
  11. চাকরির খোঁজ
  12. জাতীয়
  13. দুর্ঘটনা
  14. ধর্ম পাতা
  15. প্রবাস

সুলতান মনসুর আটক, ৫ দিনের রিমান্ডে

Today Sylhet24
অক্টোবর ১, ২০২৪ ৬:৪৫ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক : সাবেক এমপি সুলতান মোহাম্মদ মনসুর আহমেদকে আটক করা হয়েছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন থেকে তাকে আটক করা হয়। সোমবার ভোরে কানাডা থেকে দেশে ফেরার পর ইমিগ্রেশন থেকে তাকে আটক করা হয়। আটকের পর রাজধানীর পল্টনে ২০২৩ সালের ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে যুবদল নেতা শামীমের মৃত্যুর ঘটনায় দায়ের করা হত্যা মামলায় ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমেদকে ৫ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার রেজাউল করিম মল্লিক এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমরা তাকে জিজ্ঞাসাবাদ করব। জানা গেছে, সুলতান মনসুর অনেক দিন ধরেই যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র ও কানাডায় ছিলেন।

২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণফোরামের টিকিটে এবং ধানের শীষ প্রতীকে নির্বাচন করে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন সাবেক এ ছাত্রলীগ নেতা। জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে বিএনপির দলীয় প্রতীকে নির্বাচনে অংশ নিয়েছিলেন। ধানের শীষ প্রতিকে এমপি হওয়ার পর সুলতান মনসুর বিএনপি’র পরিবর্তে আওয়ামীলীগের সাথে সখ্যতা গড়ে তুলে নানা সমালোচনার শিকার হন।

তিনি আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক থাকা অবস্থায় ওয়ান ইলেভেনের সময় সংস্কারবাদী হিসেবে পরিচিতি লাভ করেন। পরে আওয়ামী লীগ থেকে বাদ পড়েন। পরে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্য প্রক্রিয়ায় সম্পৃক্ত হন।

সুলতান মোহাম্মদ মনসুর আহম্মেদ বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি হিসেবে ১৯৮৯-৯০ মেয়াদে ডাকসুর ভিপি নির্বাচিত হন। পঁচাত্তরে বঙ্গবন্ধু হত্যাকা-ের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা এই নেতা নব্বইয়ের দশকে স্বৈরাচারবিরোধী আন্দোলনেও সক্রিয় অংশগ্রহণ করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।