ঢাকাশনিবার , ২১ সেপ্টেম্বর ২০২৪
  • অন্যান্য
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আজকের গুরুত্বপূর্ণ
  5. আন্তর্জাতিক
  6. উপজেলার সংবাদ
  7. ওপার বাংলা
  8. খেলার খবর
  9. গ্যাজেট
  10. চাকরির খবর
  11. চাকরির খোঁজ
  12. জাতীয়
  13. দুর্ঘটনা
  14. ধর্ম পাতা
  15. প্রবাস

অস্থির চালের বাজার

Today Sylhet24
সেপ্টেম্বর ২১, ২০২৪ ৬:২৫ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক : নজরহীন চালের বাজার দিনে দিনে নজিরবিহীন হয়ে উঠছে। বাজারে বাড়ছে সব ধরনের চালের দাম। গত চার সপ্তাহ ধরে লাগাতার বেড়েছে এই নিত্যপণ্যের দাম।বাজার সংশ্লিষ্টরা বলছেন, গত এক মাসে কেজিতে ৪-৫ টাকা পর্যন্ত বেড়েছে চালের দাম।

শুক্রবার নগরীর কয়েকটি বাজারে ঘুরে দেখা যায়, সপ্তাহের ব্যবধানেও সব ধরণের চালের দাম আগের তুলনায় কেজিতে ২-৩ টাকা বেড়েছে। ব্যবসায়ীরা জানান, আগস্টের তুলনায় বর্তমানে কেজিতে ৪ থেকে ৫ টাকা বেশি সব ধরনের চালের দাম। মিনিকেট নামে বিক্রি করা চাল বিক্রি হচ্ছে ৭০ থেকে ৭৫ টাকা কেজি দরে। যা আগস্টে ৬৮ থেকে ৭০ টাকার মধ্যে ছিল।বাজারে চাহিদার শীর্ষে থাকা আটাশ চালের কেজি ৬০ টাকা। মধ্যবিত্তের চাল হিসেবে পরিচিত এই চালটি আগস্টে ছিল ৫৭ থেকে ৫৮ টাকা। কেজিতে ২ থেকে ৩ টাকা হারে বৃদ্ধি পেয়ে পাইজাম ৬০ টাকা এবং স্বর্ণা চাল ৫৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। দাম বেড়ে নাজিরশাইল চাল বিক্রি হচ্ছে ৭০ থেকে ৭৫ টাকা কেজি দরে।

বাজারে সবচেয়ে কম দামে মিলছে হাইব্রিড চাল। এক সপ্তাহের ব্যবধানেও কেজিতে ২ টাকা বেড়েছে এই চালের দাম। বিক্রি হচ্ছে ৫০-৫২ টাকা কেজি দরে। বিক্রেতারা জানিয়েছেন, লালচে ধরণের এই চালের ক্রেতা একেবারে নিম্নআয়ের মানুষ।
প্রকারভেদে চিনিগুড়া চাল বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকা কেজি দরে। এছাড়া বাজারে আতপ চাল ৫০ টাকা এবং খোলা পোলাও চাল ১০০ থেকে ১৩০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।