ঢাকাবুধবার , ১ মে ২০২৪
  • অন্যান্য
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আজকের গুরুত্বপূর্ণ
  5. আন্তর্জাতিক
  6. উপজেলার সংবাদ
  7. ওপার বাংলা
  8. খেলার খবর
  9. গ্যাজেট
  10. চাকরির খবর
  11. চাকরির খোঁজ
  12. জাতীয়
  13. দুর্ঘটনা
  14. ধর্ম পাতা
  15. প্রবাস

সিলেট মহানগর শ্রমিক কল্যাণ ফেডারেশনের মে দিবসের র‌্যালী সম্পন্ন

Today Sylhet24
মে ১, ২০২৪ ৩:৩৬ অপরাহ্ণ
Link Copied!

শ্রমিকদের অবহেলিত রেখে জাতীয়
উন্নয়ন অগ্রগতি সম্ভব নয়
—–মাওলানা সোহেল আহমদ

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক ও সিলেট অঞ্চল পরিচালক মাওলানা সোহেল আহমদ বলেছেন, শ্রমিকদের রক্ত ও ঘামে সভ্যতা গড়ে উঠে। শ্রমিকদের শ্রমে সচল হয় অর্থনীতি। কিন্তু এরপরও শ্রমিকরাই দেশের সবচেয়ে অবহেলিত জনগোষ্ঠী। কারণ প্রচলিত অর্থব্যবস্থা ও শ্রমনীতিতে শ্রমজীবি ভাইদের অধিকার প্রতিষ্ঠা সম্ভব নয়। সকল স্তরে ইসলামী শ্রমনীতি ও ইনসাফভিত্তিক সমাজ বিনির্মাণে শ্রমিকদের ঐক্যবদ্ধ হতে হবে। শ্রমিকদের অবহেলিত রেখে জাতীয় উন্নয়ন অগ্রগতি সম্ভব নয়। শ্রমজীবি ভাইদেরকে নৈতিকতা সম্পন্ন প্রশিক্ষিত জনগোষ্ঠীতে পরিনত করতে পারলে দেশ জাতি ও সমাজ উপকৃত হবে। শ্রমিক কল্যাণ ফেডারেশন শ্রমিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে।

তিনি বুধবার (১ মে) বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন সিলেট মহানগরের উদ্যোগে মহান মে দিবস ও আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী পরবর্তী শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। র‌্যালীটি নগরীর সুরমা মার্কেট পয়েন্ট থেকে শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে চৌহাট্টা পয়েন্টে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে সমাপ্ত হয়।

ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও সিলেট মহানগর সভাপতি এডভোকেট জামিল আহমদ রাজুর সভাপতিত্বে, মহানগর সাধারণ সম্পাদক মিয়া মোঃ রাসেলের সঞ্চালনায় অনুষ্ঠিত র‌্যালী পরবর্তী শ্রমিক শ্রমিক সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ফেডারেশনের সাবেক কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদ ও সাবেক মহানগর সভাপতি মোঃ শাহজাহান আলী, ফেডারেশনের সিলেট জেলা দক্ষিণ সভাপতি ফখরুল ইসলাম খান, সহ সভাপতি রায়হান উদ্দিন রেহান, সহ সাধারণ সম্পাদক জাহেদুর রহমান।

অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, ফেডারেশনের মহানগর সহ সভাপতি আব্দুল্লাহ আল ফারুক, সহ সাধারণ সম্পাদক কফিল উদ্দীন আলমগীর, সহ সাধারণ সম্পাদক আক্কাস আলী, মাওলানা সাজ্জাদুর রহমান, মহানগর প্রচার ও ট্রেড ইউনিয়ন বিষয়ক সম্পাদক মোঃ দিলশাদ মিয়া, সাংগঠনিক সম্পাদক এস এম মনোয়ার, অফিস সম্পাদক নজরুল ইসলাম মারুফ, অর্থ সম্পাদক আব্দুল জলিল, কোতয়ালী থানা পশ্চিম সভাপতি মাওলানা গোলামুর রহমান গোলাব, ট্রেড ইউনিয়ন থানা-২ এর সহ-সভাপতি এ টি এম খসরুজ্জামান, জালালাবাদ থানার সভাপতি মোঃ নাজমুল ইসলাম, দক্ষিণ সুরমা থানা সাধারণ সম্পাদক হাবিবুর রহমান ও শাহপরান থানা পশ্চিম সাধারণ সম্পাদক এবাদুর রহমান এবাদ, এডভোকেট জিল্লুল হক তাপাদার, সিলেট মহানগর অটো রাইসমিল ড্রাইভার শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল বারী, সাধারণ সম্পাদক মোঃ ফারুক আহমদ, অর্থ সম্পাদক মোঃ সাইদুল ইসলাম, সিলেট মহানগর চারকয়েল শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ হোসাইন আহমদ, ফেডারেশনের কোতোয়ালি থানা শ্রমিক ইউনিয়নের সহ সভাপতি সম্পাদক মোঃ সোহেল আহমদ হাওলাদার, মহানগর হাসপাতাল থানা পূর্ব এর সভাপতি আল মোমিন, পশ্চিমের সভাপতি আব্দুস সাত্তার, জেলা রিক্সা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক, সিলেট মহানগর দোকান কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক ফখর উদ্দিন, দর্জি শ্রমিক ইউনিয়নের সভাপতি আলী মানসুর, সাধারণ সম্পাদক রুবেল আহমদ, ইলেকট্রনিক নির্মাণ শ্রমিক সগঠনের সভাপতি সালেহ আহমদ, সাধারণ সম্পাদক বেলাল আহমদ, হোটেল শ্রমিক ইউনিয়নের সভাপতি বেলাল আহমদ, শাহপরান নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি মুহিবুর রহমান শামীম, সাধারণ সম্পাদক আনিস মিয়া, বিমানবন্দর থানা রিকশা ও রিকশা ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি ফরিদ আহমদ, সিলেট সদর কৃষিজীবী শ্রমিক ইউনিয়নের সভাপতি রাশেদ আহমদ চৌধুরী, বিমানবন্দর থানা নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি সুমন আহমদ, শাহপরান রিকশা ও রিক্সাভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি ইদ্রিস আলী, সিলেট মহানগর সিএনজি পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি শওকত হোসেন জিম্মাদার, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, সিলেট জেলা স্বর্ণ শিল্পী শ্রমিক ইউনিয়নের সভাপতি রুস্তম আলম কুদ্দুস ও সাধারণ সম্পাদক গোলাম রহীম প্রমূখ।

বর্ণাঢ্য র‌্যালী ও শ্রমিক সমাবশে ফেডারেশনের মহানগর আওতাধিন বিভিন্ন থানা ও ২৭টি ট্রেড ইউনিয়ন শাখার নেতৃবৃন্দ অংশ নেন। বিজ্ঞপ্তি

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।