ঢাকাশুক্রবার , ১২ জুলাই ২০২৪
  • অন্যান্য
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আজকের গুরুত্বপূর্ণ
  5. আন্তর্জাতিক
  6. উপজেলার সংবাদ
  7. ওপার বাংলা
  8. খেলার খবর
  9. গ্যাজেট
  10. চাকরির খবর
  11. চাকরির খোঁজ
  12. জাতীয়
  13. দুর্ঘটনা
  14. ধর্ম পাতা
  15. প্রবাস

সিলেটে মর্টার শেল নিষ্ক্রিয় করল বোম্ব ডিস্পোজাল ইউনিট

Today Sylhet24
জুলাই ১২, ২০২৪ ১২:১৬ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক : সিলেটে পরিত্যক্ত অবস্থায় কুড়িয়ে পাওয়া তাজা মর্টারশেল নিষ্ক্রিয় করেছে মহানগর পুলিশের সিআরটি ও বোম্ব ডিস্পোজাল ইউনিট। বুধবার দিবাগত রাত সাড়ে ৮টার দিকে শহরতলীর সাহেবের বাজার এলাকায় মহানগর পুলিশের (এসএমপি) অতিরিক্ত উপ-কমিশনার শাহরিয়ার আল মামুনের নেতৃত্বে মর্টারশেলটি নিষ্ক্রিয় করা হয়।

মর্টার শেল নিষ্ক্রিয় অভিযানে অংশ নেন এসএমপির বোম্ব ডিস্পোজাল ইউনিটের টিম লিডার সার্জেন্ট আবু বক্কর শাওন ও এস.আই মিল্টন রায় চৌধুরীসহ অন্য সদস্যরা। এ সময় উপস্থিত ছিলেন এয়ারপোর্ট থানার সহকারী পুলিশ কমিশনার জহিরুল ইসলাম ও ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নুনু মিয়াসহ ক্রাইসিস রেসপন্স টিমের সদস্যরা।
এ বিষয়ে জানতে চাইলে এসএমপির সিআরটি ও বোম্ব ডিস্পোজাল ইউনিট প্রধান এডিসি (ডিবি) শাহরিয়ার আল মামুন বলেন, মর্টার শেলটি এয়ারপোর্ট থানাধীন ছালিরমহল গ্রামের বিলাল মিয়ার কমলাদিঘীর পাশে মাটি খুঁড়ার সময় পাওয়া গিয়েছিল। ওটা নাড়াচাড়া করলে ঘটনাস্থলে থাকা ৫/৭ জন লোকের বিপদ হতে পারতো। খবর পেয়ে তাৎক্ষণিক আমাদের বোম্ব ডিস্পোজাল ইউনিট সেখানে ছুটে যায় এবং মর্টার শেলটি উদ্ধার করে। পরে নিরাপদ জায়গায় নিয়ে দক্ষহাতে মর্টার শেলটি নিষ্ক্রিয় করা হয়।

কয়েক দিন আগে সাহেবের বাজার এলাকার কমলাদিঘীর পাশে মাটি খুঁড়তে গিয়ে মর্টারশেলটি পান ওই এলাকার ছালিরমহল গ্রামের বিলাল মিয়া। পরে তার কাছ থেকে মর্টারশেলটি উদ্ধার করে বুধবার রাতে নিষ্ক্রিয় করা হয়। পুলিশের ধারণা মর্টারশেলটি ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ের হতে পারে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।