ঢাকারবিবার , ১ সেপ্টেম্বর ২০২৪
  • অন্যান্য
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আজকের গুরুত্বপূর্ণ
  5. আন্তর্জাতিক
  6. উপজেলার সংবাদ
  7. ওপার বাংলা
  8. খেলার খবর
  9. গ্যাজেট
  10. চাকরির খবর
  11. চাকরির খোঁজ
  12. জাতীয়
  13. দুর্ঘটনা
  14. ধর্ম পাতা
  15. প্রবাস

ফুটপাত দখল মুক্ত করতে সিসিকের অ্যাকশন শুরু

Today Sylhet24
সেপ্টেম্বর ১, ২০২৪ ৮:২৪ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক :  নগরীর ফুটপাত ও রাস্তা দখলমুক্ত করতে ছাত্র-জনতাকে সাথে নিয়ে সিসিকের অ্যাকশন শুরু হচ্ছে আজ থেকে। ছাত্রজনতার গণঅভ্যুত্থানে ৫ আগস্ট দেশের রাজনৈতিক পটপরিবর্তনের পর সাবেক মেয়রের আত্মগোপনের সুযোগে ফের ফুটপাতে নেমে পড়ে হকাররা। এরপর মেয়র বরখাস্ত এবং সিসিকের নিরবতার সুযোগে দিন দিন আরো বেপরোয়া হয়ে উঠে তারা। ফুটপাতের পাশাপাশি অর্ধেক রাস্তার দখল করে দোকানদারী করায় নগরজুড়ে বাড়ছে যানজট। ফলে জনমনে বাড়ছে ক্ষোভ। এমন পরিস্থিতিতে জনদাবীর প্রেক্ষিতে বর্তমান পরিস্থিতিতে আজ রোববার অ্যাকশনে নামছে সিলেট সিটি কর্পোরেশন।

জানা গেছে, সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী নগরীর ফুটপাত ও রাস্তাঘাট দখলমুক্ত করতে নগরীর লালদিঘীরপাড়ে হকার পুনর্বাসনের উদ্যোগ নেন। সেখানে অস্থায়ী হকার মার্কেট নির্মাণের ঘোষণা দেন। শেষ সময়ে প্রশাসনিক অসহযোগিতার কারণে ভেস্তে যায় আরিফুল হক চৌধুরীর সেই উদ্যোগ। এরপর সদ্য সাবেক মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী ভ্রাম্যমাণ ক্ষুদ্র ব্যবসায়ী হকারদের পুনর্বাসনের উদ্যোগ নেন। নগরভবনের পেছনের লালদিঘীরপার মাঠে তাদের পুনর্বাসনের জন্য শেড তৈরি করে দিয়ে সেখানে বসিয়ে সড়ক ও ফুটপাতকে জঞ্জালমুক্ত করেন। এরপর থেকে সেখানেই বসতেন হকাররা। যদিও জুলাই মাসের মাঝামাঝি সময়ে রাজনৈতিক অস্থিরতাকে পুঁজি করে ফের ফুটপাত ও রাস্তায় চলে আসেন হকাররা। ৫ আগস্টের পর থেকে নগরজুড়ে ফুটপাত ও রাস্তা দখলের মহোৎসব শুরু হয়ে যায়।

এবার মেয়রবিহীন প্রশাসকের নিয়ন্ত্রণাধীন সিলেট সিটি করপোরেশন হকারদের শনিবার পর্যন্ত সময় বেঁধে দিয়ে কঠোর বার্তা প্রদান করেছে। নগরের সড়ক ও ফুটপাত দখলমুক্ত করে শৃঙ্খলা ফিরিয়ে আনতে আজ রোববার সকাল থেকে পুলিশ প্রশাসন ও ছাত্র-জনতাকে নিয়ে উচ্ছেদ অভিযানে নামার ঘোষণা দিয়েছে সিসিকের ভ্রাম্যমাণ আদালত।শনিবার রাতে এর সত্যতা নিশ্চিত করেছেন সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ইফতেখার আহমদ চৌধুরী।

তিনি বলেন, আজ শনিবার সকাল ১১টার সময় ছাত্র-জনতাকে সাথে নিয়ে ফুটপাত দখল মুক্ত করা হবে। জনসাধারণের চলাচল ও যানজট নিরসনে লেট সিটি কর্পোরেশনের প্রশাসক আবু আহমদ ছিদ্দীকীর নেতৃত্বে ফুটপাত দখল মুক্ত করণ অভিযানে কাউন্সিলরবৃন্দ, ছাত্র-জনতাসহ সকল শ্রেণী পেশার মানুষ উপস্থিত থাকবেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।