ঢাকাবৃহস্পতিবার , ১১ জুলাই ২০২৪
  • অন্যান্য
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আজকের গুরুত্বপূর্ণ
  5. আন্তর্জাতিক
  6. উপজেলার সংবাদ
  7. ওপার বাংলা
  8. খেলার খবর
  9. গ্যাজেট
  10. চাকরির খবর
  11. চাকরির খোঁজ
  12. জাতীয়
  13. দুর্ঘটনা
  14. ধর্ম পাতা
  15. প্রবাস

পুলিশের লাঠিচার্জের পরও সড়ক অবরোধ শাবি শিক্ষার্থীদের

Today Sylhet24
জুলাই ১১, ২০২৪ ১১:৫৫ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: কোটা সংস্কারের আন্দোলনে পুলিশের লাঠিচার্জ উপেক্ষা করে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে রাখে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের গোল চত্বর থেকে মিছিল বের করে মূল ফটকের সামনে অবস্থান নিয়ে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করতে গেলে পুলিশের বাধার সম্মুখীন হয় শিক্ষার্থীরা। এ সময় কয়েকজন শিক্ষার্থীর ওপর পুলিশের লাঠিচার্জ করতেও দেখা যায়।

পুলিশের ব্যাপক বাধা উপেক্ষা করে জোর করে সিলেট-সুনামগঞ্জ মহাসড়ক অবরোধ করে নেয় শিক্ষার্থীরা। ঘটনাস্থলে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরী। এ সময় তিনিও সড়ক অবরোধ থেকে বিরত থাকতে শিক্ষার্থীদের নিষেধ করেন।

সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ফয়সাল বলেন, আমরা বরাবরের মতোই শান্তিপূর্ণভাবে কোটা সংস্কার আন্দোলনে রাস্তায় জমায়েত হতে চাইলে পুলিশ আমাদেরকে বাধা দেয় এবং কয়েকজনের ওপরে লাঠিচার্জ করে। আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, এসব পুলিশি বাধায় কোনো কাজ হবে না, আমরা অধিকার আদায়ের আন্দোলন করেই যাব।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরী বলেন, জনদুর্ভোগ এড়াতে পুলিশ শিক্ষার্থীদের রাস্তা অবরোধ করতে বাধা দেয়। এসময় শিক্ষার্থীরা জোর করে রাস্তা দখল করে নিতে চাইলে পুলিশ শিক্ষার্থীদের বাধা দেয়। তবে এ ঘটনায় কেউ গুরুতর আহত হননি। শিক্ষার্থীরা ১ ঘণ্টা ১৫ মিনিটের মতো মহাসড়কে অবস্থানের পর বিকেল সোয়া ৫টায় অবরোধ তুলে নেয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।