ঢাকাশুক্রবার , ২৯ মার্চ ২০২৪
  • অন্যান্য
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আজকের গুরুত্বপূর্ণ
  5. আন্তর্জাতিক
  6. উপজেলার সংবাদ
  7. ওপার বাংলা
  8. খেলার খবর
  9. গ্যাজেট
  10. চাকরির খবর
  11. চাকরির খোঁজ
  12. জাতীয়
  13. দুর্ঘটনা
  14. ধর্ম পাতা
  15. প্রবাস

অগ্নিকান্ডে এক ভারসাম্যহীন নারীর করুণ মৃত্যু : জেলা প্রশাসনের সহায়তা

সিলেট জার্নাল ডেস্ক
মার্চ ২৯, ২০২৪ ৬:১৭ অপরাহ্ণ
Link Copied!

সিলেটের গোয়াইনঘাট উপজেলায় ভয়াবহ অগ্নিকাণ্ডে মানসিক ভারসাম্যেহীন এক নারীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহত নারীর পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে সহায়তা প্রদান করা হয়েছে।

২৮মার্চ দিবাগত রাত আমুমানিক ১ঘটিকার সময় গোয়াইনঘাট উপজেলাধীন ১২নং সদর ইউনিয়নের লাটিগ্রামের একটি বসত ঘরে আগুন লেগে মানসিক ভারসাম্যহীন  নারী রাজিয়া বেগম (৫৫) আগুনে পুড়ে নির্মমভাবে মৃত্যুবরণ করেন।

গোয়াইনঘাট উপজেলা প্রশাসনের পক্ষ হতে শুক্রবার উপজেলা নির্বাহী অফিসার মো: তৌহিদুল ইসলাম অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শন করেন।
এসময় তিনি অগ্নি দুর্ঘটনায় মানসিক ভারসাম্যহীন নারীর করুণ মৃত্যুতে সিলেট জেলা প্রশাসক শেখ রাসেল হাসানের নির্দেশনা মোতাবেক অগ্নিকাণ্ডে নিহত মানসিক ভারসাম্যহীন  রাজিয়া বেগমের ক্ষতিগ্রস্ত পরিবারকে সরকারি সহায়তা হিসেবে নগদ ২০,০০০ (বিশ হাজার) টাকা প্রদান করেন।
পরিদর্শনের সময় গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  রফিকুল ইসলাম এবং ইউপি চেয়ারম্যান গোলাম রাব্বানী সুমন উপস্থিত  ছিলেন।
এছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শন করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্থানীয় প্রতিনিধি কে অগ্নি দুর্ঘটনার কারণ উদঘাটনে তথ্য ও আলামত সংগ্রহ করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নির্দেশনা দিয়েছেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, অগ্নিকাণ্ডের ঘটনাস্থলে প্রবেশের রাস্তা সংকীর্ণ হওয়ায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অগ্নি নির্বাপণকারী গাড়ি প্রবেশ করতে পারেনি। গ্রামবাসীর মিলিত প্রচেষ্টায় আগুন ভোর রাতে নিয়ন্ত্রণে আসে। নিহত মহিলার লাশ পোস্ট মর্টেমের জন্য সিলেটের ওসমানী মেডিকেল কলেজে ভোরে প্রেরণ করা হয়।

অগ্নিকান্ডে নিহত মহিলার ভাই জামাল আহমদের ঘরের টিনের চাল, দরজা, জানানালা ও আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে ৷  বসতঘরের  আসবাবপত্র পুড়ে আনুমানিক  ৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছে উপজেলা প্রশাসন।

অগ্নিসংযোগের বিষয়ে তদন্তের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তৌহিদুল ইসলামকে আহ্বায়ক করে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
আগামী তিন কর্মদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট প্রদান করতে বলা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।