বৃহস্পতিবার , ২৩ নভেম্বর ২০২৩ | ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ক‌্যাম্পাস
  5. খেলাধুলা
  6. ছাতক
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. ফটো গ্যালারি
  10. ফিচার
  11. বিনোদন
  12. ভিডিও গ্যালারি
  13. মৌলভীবাজার
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল

সুনামগঞ্জ সদরের নারায়ণতলা ঝরঝরিয়ায় তাফসির মাহফিল সম্পন্ন

প্রতিবেদক
Today Sylhet24
নভেম্বর ২৩, ২০২৩ ৪:১৩ অপরাহ্ণ

বাংলাদেশ মাজলিসুল মুফাসসিরীনের সহকারী জেনারেল সেক্রেটারি মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ার বলেছেন, মানব রচিত চিন্তাভাবনা নয়, আল্লাহর বিধানই মুক্তির গ্যারান্টি। পৃথিবীর সূচনা লগ্ন থেকে যুগে যুগে মানুষকে শান্তি, স্বস্তি ও নিরাপত্তা দিতে অগণিত তন্ত্রমন্ত্রের শ্লোগান উত্থিত হয়েছে। কিন্তু জাতিকে প্রকৃত দিশা দেয়া সম্ভব হয় নি। তিনি বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালা প্রদত্ত বিধান ইসলামই সার্বিক কল্যাণ ও মুক্তি সুনিশ্চিত করেছে। সেই আদর্শকে আঁকড়ে ধরতে হবে। এর প্রচার ও প্রসারে মুসলমানদের সক্রিয় ভূমিকা রাখতে হবে। পূর্ণাঙ্গভাবে মেনে চলার ব্যাপারে সচেতন থাকতে হবে ও লোকদেরকে বুঝানো জরুরী।

তিনি বুধবার রাতে সুনামগঞ্জ সদর উপজেলার নারায়ণতলা ঝরঝরিয়া দক্ষিণ মধ্যপাড়া জামে মসজিদ পরিচালনা কমিটি আয়োজিত বার্ষিক তাফসীরুল কুরআন মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসা মিরেরচরের সুপারিন্টেন্ডেন্ট মাওলানা জমির উদ্দীন মাসুক ও আরবি প্রভাষক মাওলানা সালামতুল্লাহ’র সভাপতিত্বে এবং মাওলানা আব্দুশ শহীদের প্রাণবন্ত উপস্থাপনায় অনুষ্ঠিত মাহফিলে বিশেষ অতিথি হিসেবে বয়ান পেশ করেন মুফতি মাওলানা আবুল কাসেম হাশেমী বি-বাড়িয়া। আলোচনা করেন মাওলানা আব্দুল লতিফ, হাফিজ মাওলানা নুরুল ইসলাম নূরী ও মাওলানা ইয়াসীন আলী প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ার আরও বলেন, ফিলিস্তিনের মযলুম মুসলমানদের জন্য মুসলিম উম্মাহকে সোচ্চার হতে হবে। দ্বীনি ভাই-বোন হিসেবে তাদের জন্য আমাদেরকেও দরদী ভূমিকায় অবতীর্ণ হওয়া প্রয়োজন। তাদের জন্য দোয়া করা, সহযোগিতায় এগিয়ে থাকা উচিৎ। ইসরাইলী বর্বরতা বন্ধে যার যার জায়গা থেকে ভূমিকা রাখতে হবে। ওদেরকে অর্থনৈতিকভাবে দুর্বল করার লক্ষ্যে তাদের তৈরী পণ্য বর্জন করা আমাদের ঈমানী ও নৈতিক দায়িত্ব।

সর্বশেষ - শীর্ষ সংবাদ