বুধবার , ২২ নভেম্বর ২০২৩ | ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ক‌্যাম্পাস
  5. খেলাধুলা
  6. ছাতক
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. ফটো গ্যালারি
  10. ফিচার
  11. বিনোদন
  12. ভিডিও গ্যালারি
  13. মৌলভীবাজার
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল

দোয়ারাবাজারে রামশাইর গাঁও জামে মসজিদের তাফসীর মাহফিল সম্পন্ন

প্রতিবেদক
Today Sylhet24
নভেম্বর ২২, ২০২৩ ১২:৫৫ অপরাহ্ণ

বাংলাদেশ মাজলিসুল মুফাসসিরীনের সহকারী জেনারেল সেক্রেটারি মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ার বলেছেন, আল্লাহ তায়ালাই সমস্ত কর্তৃত্বের মালিক। তিনি বাদশাহকে ফকীর করেন এবং ফকীরকে বাদশাহ। তিনি রাজত্ব দান করেন ও ছিনিয়ে নেন। আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালা সূরা আলে ইমরানের ২৬ নং আয়াতে জানিয়ে দিয়েছেন: বলুন, ‘হে আল্লাহ, রাজত্বের মালিক, আপনি যাকে চান রাজত্ব দান করেন, আর যার থেকে চান রাজত্ব কেড়ে নেন এবং আপনি যাকে চান সম্মান দান করেন। আর যাকে চান অপমানিত করেন, আপনার হাতেই কল্যাণ। নিশ্চয় আপনি সব কিছুর উপর ক্ষমতাবান’। তিনি বলেন, ক্ষমতার মোহ, সম্পদের লালসা আর কায়েমি স্বার্থে অন্ধ শাসকদের জন্য কুরআন মাজীদের এই আয়াত একটি জরুরি বার্তা।

তিনি মঙ্গলবার (২১ নভেম্বর) রাতে সুনামগঞ্জের দোয়ারা বাজারের রামশাইর গাঁও জামে মসজিদের উদ্যোগে আয়োজিত ১০ম তাফসীরুল কুরআন মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। মসজিদ পরিচালনা কমিটির সভাপতি প্রবীণ মুরুব্বি গোলাপনবীর সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে আলোচনা রাখেন মুফাসসিরে কুরআন মুফতি নূরুল আমীন। বিশেষ অতিথি হিসেবে আলোচনা পেশ করেন আলেমে দ্বীন মাওলানা সিরাজুল ইসলাম, মাওলানা জসীম উদ্দীন ও হাফিজ আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ার আরও বলেন, আল্লাহর উপর ভরসা রাখা মু’মীনের অনন্য গুণ। আল্লাহর উপর দৃঢ় আস্থা ও বিশ্বাস স্থাপন এবং যেকোনো পরিস্থিতিতে অবিচল থাকা অপরিহার্য। সবাইকে ঈমানী দুর্বলতা থেকে দূরে থাকার চেষ্টা করা উচিৎ।

সর্বশেষ - শীর্ষ সংবাদ