শনিবার , ৪ মার্চ ২০২৩ | ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ক‌্যাম্পাস
  5. খেলাধুলা
  6. ছাতক
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. ফটো গ্যালারি
  10. ফিচার
  11. বিনোদন
  12. ভিডিও গ্যালারি
  13. মৌলভীবাজার
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল

চৌহাট্টাসহ পৃথক ৩ স্থানে মহানগর বিএনপির পদযাত্রা অনুষ্ঠিত

প্রতিবেদক
Today Sylhet24
মার্চ ৪, ২০২৩ ৫:৩২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : : তেল, গ্যাস সহ নিত্যপণ্যে মূল্যনিয়ন্ত্রণ সহ ১০ দফা দাবী বাস্তবায়নে বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে মহানগরীর থানা পর্যায়ে তিনটি পৃথক স্পট থেকে পদযাত্রা কর্মসূচি পালন করেছে সিলেট মহানগর বিএনপি। পৃথক পদযাত্রায় বিএনপি অঙ্গ সংগঠনের সকল পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেন।

শনিবার বিকেল ৩টায় কর্মসূচির অংশ হিসেবে নগরীর খাসদবীর পয়েন্ট থেকে একটি পদযাত্রা শুরু হয়। বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে চৌহাট্টা পয়েন্টে এসে সংক্ষিপ্ত সমাবেশের মধ্যে দিয়ে পদযাত্রা সমাপ্ত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা খন্দকার আব্দুল মুক্তাদির। পদযাত্রায় অংশ নেন, বক্তব্য রাখেন সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী ও মিজানুর রহমান চৌধুরী, জাসাসের কেন্দ্রীয় সভাপতি হেলাল খান, মহানগর বিএনপির সাবেক সভাপতি নাসিম হোসাইন, সাবেক সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক কাউন্সিলার ফরহাদ চৌধুরী শামীম, সৈয়দ মিসবাহ উদ্দিন, এমদাদ হোসেন চৌধুরী, সদস্য হুমায়ুন আহমদ মাসুক, মাহবুব কাদির শাহী, মাহবুব চৌধুরী, জেলা যুবদলের সভাপতি এডভোকেট মোমিনুল ইসলাম মুমিন, সাধারণ সম্পাদক নেওয়াজ বখত তারেক ও ছাত্রদলের কেন্দ্রীয় সিলেট বিভাগীয় সহ সভাপতি জাকির হোসেন উজ্জল প্রমূখ।

পদযাত্রার বক্তারা বলেন, আওয়ামীলীগ সরকার দূর্ণীতির মাধ্যমে হাজার হাজার কোটি টাকা লুটপাট করে বিদেশে প্রচার করে দেশকে তলাবিহীন ঝুড়িতে পরিণত করেছে। নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিতে মানুষ আজ দিশেহারা। একদিকে দেশের মানুষ বিদ্যুৎ পাচ্ছেনা অন্য দিকে বার বার বিদ্যুতের দাম বাড়ানো হচ্ছে। এই সরকার আর কিছু দিন ক্ষমতায় থাকলে দেশের অস্তিত্ব হুমকির মুখে পড়বে। তাই অভিলম্বে একটি নিরপেক্ষ সরকারের অধিনে জাতীয় সংসদ নির্বাচন দিয়ে জনগনের প্রতিনিধিদের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে। অন্যতায় দেশের সাধারণ মানুষ রাস্তায় নামলে পালাবার রাস্তাও খোঁজে পাবে না।


এদিকে, একই সময়ে নগরীর মদিনা মার্কেট ও ক্বীন ব্রীজের দক্ষিণ প্রান্ত থেকে পৃথক পদযাত্রা বের করে মহানগর বিএনপি।
মদিনা মার্কেট থেকে বের হওয়া পদযাত্রায় নেতৃত্ব দেন-বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন। এসময় উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা ড. এনামুল হক চৌধুরী, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, সহ সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন আহমদ মিলন ও মহানগর বিএনপির আহবায়ক আব্দুল কাইয়ুম জালালী পঙ্কী প্রমূখ।

এদিকে ক্বীন ব্রীজের দক্ষিণ প্রান্ত থেকে বের হওয়া পদযাত্রায় নেতৃত্ব দেন- বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী ও মহানগর বিএনপির সদস্য সচিব মিফতাহ্ সিদ্দিকী প্রমূখ।
পৃথক পদযাত্রায় বক্তারা বলেন, আওয়ামী লীগ আবারো যেন তেন নির্বাচন দিয়ে ক্ষমতা দখলের পায়তারা করছে। দেশপ্রেমিক জনতা দেশে আর কোন পাতানো নির্বাচন হতে দিবেনা। সময় থাকতে সরকারের শুভবুদ্ধির উদয় না হলে সরকারকে চড়া মূল্য দিতে হবে।

সর্বশেষ - শীর্ষ সংবাদ

আপনার জন্য নির্বাচিত

মাওলানা জেহাদী ও তার স্ত্রীর উপর হামলার ঘটনায় মামলা : আসামীরা ধরাছোয়ার বাইরে

জাতীয় শিক্ষা সপ্তাহে কানাইঘাট ঝিংগাবাড়ী মাদ্রাসার সাফল্য

ডামি ফলাফল, ডামি এমপি, ডামি শপথ : বিএনপি

সিলেটে জাতীয় ক্ষুদ্র ও কুঠির শিল্প সমিতির কর্মশালা সম্পন্ন

নগরে ৯ জনের বিরুদ্ধে ৪ বছরের দন্ড

সিসিক’র নতুন সিইও ইফতেখার আহমেদ চৌধুরীর যোগদান

মুক্তি রাণী বর্মণ হত্যার প্রতিবাদে জামালগঞ্জ খেলাঘর আসরের মানববন্ধন

ভিসানীতিতে যুক্ত হবে গণমাধ্যমও: পিটার হাস

সিলেটে ১০ হাজার টাকা করে অনুদান পাচ্ছে ৫ হাজার পরিবার

দিরাই রফি নগর কেন্দ্র বন্ধ ঘোষণা: ভোটারদের কাঁচিতে ভোট দিতে চাপ প্রয়োগের অভিযোগ প্রিসাইডিং অফিসার রাজন সাহার বিরুদ্ধে