নোটিশ:
প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীগণ যোগাযোগ করুন!
স্বরাষ্ট্রমন্ত্রী বরাবরে পরিবহন শ্রমিকদের স্মারকলিপি: দাবী না মানলে ১৩ সেপ্টেম্বর থেকে সিলেটে ধর্মঘট

স্বরাষ্ট্রমন্ত্রী বরাবরে পরিবহন শ্রমিকদের স্মারকলিপি: দাবী না মানলে ১৩ সেপ্টেম্বর থেকে সিলেটে ধর্মঘট

ডেস্ক রিপোর্ট : ‘ট্রাফিক পুলিশের হয়রানি’ বন্ধসহ ৫ দফা দাবীতে সিলেটে আগামী ১৩ সেপ্টেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন কর্মবিরতি পালন করার ঘোষণা দিয়েছেন পরিবহন শ্রমিক নেতারা। সম্প্রতি সিলেটের ৬টি রেজিস্ট্রার্ড সংগঠনের সমন্বয়ে গঠিত সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের সভায় ৮ সেপ্টেম্বর কদমতলী টার্মিনাল এলাকায় মানববন্ধন ও ১৩ সেপ্টেম্বর থেকে সিলেট জেলায় পরিবহন শ্রমিক কর্মবিরতি পালনের সিদ্ধান্ত গৃহিত হয়।
এদিকে পরিষদের উদ্যোগে ৫ দফা দাবী জানিয়ে সোমবার (২৯ আগস্ট) স্বরাষ্ট্রমন্ত্রী বরাবরে এক স্মারকলিপি প্রদান করা হয়। স্মারকলিপিতে পরিবহন শ্রমিকদের ন্যায্য দাবী দাওয়া মেনে নেয়ার আহ্বান জানানো হয়। স্বরাষ্ট্রমন্ত্রী বরাবরে দেয়া স্মারকলিপির অনুলিপি সিলেটের প্রশাসনের সংশ্লিষ্ট সকল সেক্টরে প্রেরণ করা হয়েছে। অন্যথায় ১৩ সেপ্টেম্বর থেকে সিলেট জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট পালন করা হবে বলেও জানান শ্রমিক নেতারা।
স্মারকলিপিতে বলা হয়, সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) কমিশনার ও উপ-কমিশনারের (ট্রাফিক) অপসারণ, ট্রাফিক পুলিশের হয়রানি ও রেকার বাণিজ্যসহ মাত্রাতিরিক্ত জরিমানা বন্ধ করতে হবে। সিলেটে শ্রম আদালতের প্রতিনিধি শ্রমিক লীগের নাম ব্যবহার করে প্রভাব বিস্তারকারী নাজমুল আলম রোমেনকে প্রত্যাহার করতে হবে। উচ্চ আদালতের নির্দেশনার আলোকে পাথর কোয়ারি খুলে দিতে হবে, ভাঙাচুরা রাস্তাগুলোর দ্রুত সংস্কার এবং নতুন সিএনজিচালিত অটোরিকশা বিক্রি বন্ধ ও বিক্রয়কৃত গাড়ির রেজিস্ট্রেশন দিতে হবে। একই সাথে বেআইনী গাড়ী অটোবাইক, ব্যাটারী চালিত রিক্সা ও ডাম্পিংকৃত গাড়ী চলাচল বন্ধ রাখতে হবে।
এদিকে মঙ্গলবার এক বিবৃতিতে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সিলেট বিভাগীয় সভাপতি ও সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন (বি-১৪১৮) এর সভাপতি হাজী মোঃ ময়নুল ইসলাম বলেন, আমরা সিলেটের পরিবহন শ্রমিকদের ন্যায্য ও যৌক্তিক দাবী দাওয়া আদায়ে ৮ সেপ্টেম্বর হুমায়ুন রশীদ চত্তরে শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচী পালন করবো। এরমধ্যে আমাদের দাবী মেনে নেয়া না হলে ১৩ সেপ্টেম্বর ভোর থেকে অনির্দিষ্টকালের জন্য সিলেট জেলার সকল পরিবহন শ্রমিক কর্মবিরতি পালন করতে বাধ্য হবে। জেলার রাস্তায় কোন গাড়ী বের হবেনা। আমরা সরকারের কাছে অনতিবিলম্বে আমাদের ৫ দফা দাবী মেনে নেয়ার আহ্বান জানাচ্ছি। অন্যথায় কঠোর কর্মসূচী ছাড়া আমাদের আর কোন পথ খোলা থাকবেনা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2022 Todaysylhet24.com
Desing & Developed BY DHAKATECH.NET