নোটিশ:
প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীগণ যোগাযোগ করুন!
সুশাসন প্রতিষ্ঠায় শুদ্ধাচারের প্রয়োগ জরুরী : সিলেটে মন্ত্রিপরিষদ সচিব

সুশাসন প্রতিষ্ঠায় শুদ্ধাচারের প্রয়োগ জরুরী : সিলেটে মন্ত্রিপরিষদ সচিব

নিজস্ব প্রতিবেদক : মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছেন, সুশাসনের প্রধান মানদণ্ড হচ্ছে জাতীয় শুদ্ধাচার কৌশল। যে কোনো প্রতিষ্ঠানের কার্যক্রম সুষ্ঠভাবে পরিচালনার জন্য সেখানে শুদ্ধাচারের প্রয়োগ অত্যন্ত জরুরি।
বৃহস্পতিবার সিলেট সার্কিট হাউজে বিভাগীয় ও জেলা পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে কর্মসম্পাদন ব্যবস্থাপনা ও জাতীয় শুদ্ধাচার কৌশল বিষয়ক আলোচনায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
আলোচনায় সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এটুআই’র হিউম্যান ডেভলপমেন্ট মিডিয়ার সিনিয়র স্ট্র্যাটেজিক এডভাইজার কামরুন নাহার, বিভাগীয় কমিশনার ড. মোশাররফ হোসেন, ডিআইজি মফিজ উদ্দিন পিপিএম, সিলেট সেনানিবাসের জিওসি মেজর জেনারেল হামিদুল হক, সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার নিশারুল আরিফ।
খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, প্রত্যেকেরই নৈতিকতা চর্চা করতে হবে। মানুষের চারিত্রিক বৈশিষ্ট্যে সততা থাকতে হবে উল্লেখ করে তিনি বলেন, ১৯৭৪ সালের ২৫ ডিসেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের উন্নয়নে মানুষের চরিত্র ঠিক করার তাগিদ দেন যা বর্তমানে বিশ্বব্যাপী জাতীয় শুদ্ধাচার কৌশলের অন্তর্ভুক্ত।
মন্ত্রিপরিষদ সচিব শুক্রবার সিলেট থেকে শ্রীমঙ্গলের উদ্দেশ্যে রওনা দেবেন। সেখানে একই দিন সন্ধ্যায় তিনি মৌলভীবাজারের জেলা পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে কর্মসম্পাদন ব্যবস্থাপনা ও জাতীয় শুদ্ধাচার কৌশল বিষয়ক আলোচনায় অংশগ্রহণ করবেন।
তিনি ১ অক্টোবর শনিবার মৌলভীবাজারে ‘জাতীয় সামাজিক নিরাপত্তা কৌশল বাস্তবায়নের উপর কর্মশালায় অংশগ্রহণ শেষে সড়কপথে ঢাকার উদ্দেশ্যে মৌলভীবাজার ত্যাগ করবেন বলে তাঁর সরকারি সফরসূচি থেকে জানা যায়।
সাবেক তথ্য সচিব ও এটুআই’র সিনিয়র স্ট্র্যাটেজিক অ্যাডভাইজার কামরুন নাহার এবং মন্ত্রিপরিষদ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ তাঁর সফরসঙ্গী হবেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2022 Todaysylhet24.com
Desing & Developed BY DHAKATECH.NET