নোটিশ:
প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীগণ যোগাযোগ করুন!
সিসিকের পরিচ্ছন্নতা অভিযান শুরু

সিসিকের পরিচ্ছন্নতা অভিযান শুরু

নিজস্ব প্রতিবেদক: চলমান বন্যায় সিলেট নগরের অধিকাংশ এলাকার প্রধান সড়ক থেকে শুরু করে গলির সড়কগুলোও পানিতে তলিয়ে যায়। এক সপ্তাহ পরে সড়ক থেকে পানি নেমে যায়।  এতে সড়কে জমে থাকা কাদামাটি ও পচা পানির দুর্গন্ধে পথচারীদের চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে। এ অবস্থায় নগরবাসীর ভোগান্তির দূর করতে পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করেছে সিটি করপোরেশন। বুধবার দিনভর শাহজালাল উপশহরে চালানো হয়েছে এ কার্যক্রম। ময়লা আবর্জনা পরিষ্কারের পাশাপাশি বিøচিং পাউডার ছিটিয়ে এলাকা জীবানু ও দুর্গন্ধমুক্ত করার কাজ করেন সিসিক কর্মীরা।

উপশহর এলাকায় গিয়ে দেখা গেছে, ওই এলাকার ভেতরের বিভিন্ন বøকের সড়কগুলো বেহাল। সড়কের বিভিন্ন স্থানে কাদামাটিতে পথচারীদের জুতা আটকে যাচ্ছিল। পানিতে ভেসে আসা খালি বোতল, পলিথিনের ব্যাগ, পাইপ, বস্তা, গাছের ডালসহ ময়লা আবর্জনা সড়কের পাশেই জড়ো হয়ে থাকতে দেখা গেছে। সড়কের কোনায় জমে থাকা পচা পানি থেকে দুর্গন্ধ বের হচ্ছে।

স্থানীয় বাসিন্দা জানান, পুরো এক সপ্তাহ বন্যায় একধরনের ভোগান্তির মধ্যে থাকতে হয়েছে। এখন পানি নেমে যাওয়ায় আরেক ভোগান্তির মধ্যে পড়তে হচ্ছে। পচা পানিও ময়লা-আবর্জনার উৎকট গন্ধ। হেঁটে চললে শরীরে নোংরা পানি ছিটিয়ে পড়ছে। এতে চর্মরোগসহ নানা রোগ দেখা দেওয়ার আশংক রয়েছে।

সিসিকের ২২নং ওয়ার্ড কাউন্সিলর ছালেহ আহমেদ সেলিম বলেন, উপশহরে বন্যা পরবর্তী পরিচ্ছন্নতা কার্যক্রম চলছে। বুধবার সি বøকের ৩৭ এবং ৩৮ নম্বর রোডে মেশিনের মাধ্যমে বাতাস দেয়া হয় এবং বিøচিং পাউডার ছিটানো হয়েছে। এ বøকের ৪০ ভাগ ময়লা আবর্জনা পরিস্কার করা হয়েছে। উপশহরে ১০দিন এই কার্যক্রম অব্যাহত থাকবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2022 Todaysylhet24.com
Desing & Developed BY DHAKATECH.NET