নোটিশ:
প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীগণ যোগাযোগ করুন!
সিলেটের আলীম ইন্ডাস্ট্রি পরিদর্শন করলেন ইউরোপীয় ইউনিয়ন প্রতিনিধি দল

সিলেটের আলীম ইন্ডাস্ট্রি পরিদর্শন করলেন ইউরোপীয় ইউনিয়ন প্রতিনিধি দল

নিজস্ব প্রতিবেদক : বৃহত্তর সিলেট তথা দেশের অন্যতম বৃহত্তম কৃষি যন্ত্রপাতি প্রস্তুতকারক প্রতিষ্ঠান আলীম ইন্ডাস্ট্রিজ পরিদর্শন করেছেন ইউরোপীয় ইউনিয়নের একটি প্রতিনিধি দল। মঙ্গলবার সকাল ১১ টায় সিলেট নগরীর গোটাটিকরে অবস্থিত স্বনামধন্য প্রতিষ্ঠানটি পরিদর্শনকালে উপস্থিত ইইউ প্রতিনিধি দলের সদস্যবৃন্দ সন্তোষ প্রকাশ করেন। তারা কারখানার বিভিন্ন প্রোডাকশন ইউনিট ঘুরে দেখেন ও এক সংক্ষিপ্ত আলোচনা সভায় অংশ নেন।
পরিদর্শনকালে ইইউ প্রতিনিধি দলের সদস্যবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশস্থ নেদারল্যান্ড অ্যাম্বেসীর ফার্স্ট সেক্রেটারী মি. বাস ব্লাউ ও অর্থনীতি বিষয়ক সেক্রেটারী মিসেস জেনিফার সুসান গর্টার, রয়েল ডেনিশ অ্যাম্বেসীর ডেপুটি হেড অব মিশন মি. এন্ডার্স কার্লসেন ও সেক্টর কাউন্সিলর মি. সরেন এজবর্ন আলবার্টসেন, ইউরোপীয় ইউনিয়ন বাংলাদেশ ডেলিগেশনের প্রোগ্রাম ম্যানেজার মি. এলেন ম্যালেটিক, সুইডেন অ্যাম্বেসীর ফার্স্ট সেক্রেটারী মি. মার্কুস জোহান্নেসন, ইকোরিস এর টিইআই ডিসেন্ট ওয়ার্ক কো-অর্ডিনেটর মিসেস প্রিয়াংবদা চাকমা, আইএলও’র চীফ টেকনিক্যাল এডভইজার মিসেস লটে কিজার ও ন্যাশনাল প্রোগ্রাম অফিসার (স্কীল্স এন্ড টিভেট) মি. মোঃ আনিসুজ্জামান। প্রতিনিধি দলের সাথে আরো উপস্থিত ছিলেন- সিলেট টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের প্রিন্সিপাল ইঞ্জিনিয়ার সন্তোষ চন্দ্র দেবনাথ ও ‘স্কীলস-২১’প্রকল্পের কর্মকর্তাবৃন্দ।
প্রতিনিধি দলকে আলীম ইন্ডাস্ট্রিতে স্বাগত জানান কোম্পানীর চেয়ারম্যান আলীমুছ ছাদাত চৌধুরী, ব্যবস্থাপনা পরিচালক আলীমুল এহছান চৌধুরী, প্রোডাকশন বিভাগের প্রধান সৈয়দ মনজুর রাশেদ ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ।


উল্লেখ্য যে, কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান-সিলেট টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ, ইউরোপীয় ইউনিয়নের আর্থিক সহযোগীতায় ‘স্কীলস-২১ প্রজেক্ট (এম্পাওয়ারিং সিটিজেন ফর ইনক্লুসিভ এন্ড সাসটেইনেবল গ্রোউথ)’ নামে একটি প্রকল্প বাস্তবায়ন করছে। এই প্রকল্পের আওতায় কারিগরি দক্ষতা সম্পন্ন জনবল তৈরীর লক্ষ্যে প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীদের হাতে কলমে কারিগরী শিক্ষা প্রদান করা হচ্ছে। আলীম ইন্ডাস্ট্রিজ লিমিটেড উক্ত প্রকল্পের আওতায় কয়েকটি ব্যাচে প্রায় ৬০ জন শিক্ষার্থীকে ওয়েল্ডিং, ফেব্রিকেশন্স ও ইলেক্ট্রিক্যাল মেন্টেইনেন্স কাজে হাতে কলমে প্রশিক্ষণ দিয়েছে।
প্রতিনিধি দল উক্ত প্রকল্পের একটি অংশীদার প্রতিষ্ঠান- আলীম ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর কারখানা পরিদর্শনকালে একটি সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেন। এ সময় দক্ষ জনবল তৈরীতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখায় এবং শিল্প কারখানায় শোভন কাজ নিশ্চিত করতে শ্রম অধিকার, শ্রমিকদের পেশাগত স্বাস্থ্য এবং নিরাপত্তা ইত্যাদি বিষয়ে আলীম ইন্ডাস্ট্রিজ লিমিটেড পর্যাপ্ত সুযোগ সুবিধা নিশ্চিত করতে বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করায় ইইউ প্রতিনিধি দল সন্তোষ প্রকাশ করেন এবং আলীম ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে ধন্যবাদ জানান।
একই সাথে উক্ত প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে কর্মকর্তা ও শিল্পকর্মচারীদের দক্ষতা বৃদ্ধি এবং কর্মসংস্থানের সুযোগ তৈরী হওয়ায় আলীম ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আলীমুল এহছান চৌধুরী প্রতিনিধি দলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2022 Todaysylhet24.com
Desing & Developed BY DHAKATECH.NET