নোটিশ:
প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীগণ যোগাযোগ করুন!
সমৃদ্ধ দেশ গড়তে নৌকায় ভোট চাইলেন শিক্ষামন্ত্রী

সমৃদ্ধ দেশ গড়তে নৌকায় ভোট চাইলেন শিক্ষামন্ত্রী

বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত সিলেট-৬ আসনের প্রার্থী ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, আধুনিক, মানসম্মত ও যুগোপযোগী শিক্ষা আয়ত্ব করে নতুন প্রজন্মকে উন্নত যুগের সুনাগরিক হিসেবে গড়ে তোলা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের মূল লক্ষ্য। জাতীয় শিক্ষানীতি প্রণয়ন করে অত্যন্ত কঠিন এ কাজটি আমরা করে যাচ্ছি। বিয়ানীবাজার উপজেলার ৩৪ জন শিক্ষককে ইতিমধ্যে বিদেশে পাঠিয়ে ট্রেনিং দেওয়া হয়েছে। স্কুলে ঝরে পড়া রোধ করতে নানা পদক্ষেপের পাশাপাশি ছাত্রছাত্রীদেরকে বিনামূল্যে নতুন পাঠ্যবই দেওয়া হচ্ছে। নতুন বছরে ৩৬ কোটি বই বিতরণ করা হবে।

রোববার (২৩ ডিসেম্বর) দিনব্যাপী বিয়ানীবাজার উপজেলার মাথিউরা ইউনিয়নের দুধবকশী, আরেঙ্গাবাদ, নালবহর ও তিলপাড়া ইউনিয়নের পীরেরচক বাজারে নৌকার পক্ষে আওয়ামী লীগ আয়োজিত পৃথক পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, নৌকায় ভোট দিলে ইসলাম চলে যাবে বলে যারা অপপ্রচার করতো তারা ক্ষমতায় গিয়ে ইসলাম শিক্ষার জন্য কোন কাজ করেনি। শুধুমাত্র মানুষকে বিভ্রান্ত করার জন্য এ কথাটুকু বলতো। অথচ আওয়ামী লীগ সরকার ক্ষমতায় গিয়ে দেশে সাড়ে তিনহাজার মাদ্রাসা ভবন নির্মাণ করেছে। স্কুলের সাথে মাদ্রাসার শিক্ষা সনদের মান, শিক্ষকের মর্যাদা ও বেতনভাতা সমান করা হয়েছে।

তিনি বলেন, আলেম সমাজের শতবছরের যে দাবী ব্রিটিশ ও সাধের পাকিস্তান করেনি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমি ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন করে দিছি। এজন্য ধর্ম ব্যবসায়ীদের ছেড়ে প্রকৃত আলেম-উলামারা আজ শেখ হাসিনার ছায়ার নীচে ঐক্যবদ্ধ হয়েছেন। তাঁরা প্রকাশ্যে ঘোষণা দিচ্ছেন, ইসলামের প্রকৃত খেদমতগার শেখ হাসিনা ও আওয়ামী লীগ। তারা নৌকায় ভোট চেয়ে সারাদেশ ঘুরে বেড়াচ্ছেন।

নাহিদ বলেন, আল্লাহর আইন ও সৎ লোকের শাসন কায়েমের নামে যারা ক্ষমতায় এসেছিল তারা এতিমের টাকা মেরে খাওয়ায় আজ জেলেবন্দী। মুক্তিযুদ্ধে মানুষ হত্যা ও মা-বোনের ইজ্জত লুণ্ঠনের দায়ে অনেকের ফাঁসি হয়েছে। খালেদা-তারেক নির্বাচনে দাঁড়াতে পারেননি। জামায়াতে ইসলামী রাজনীতি করার অধিকার নেই বলে তাদের নিবন্ধন বাতিল করা হয়েছে।

শিক্ষামন্ত্রী বলেন, এতোসবের পরও আবার তারা মানুষের কাছে ভোট চায় কি-করে, লজ্জা করে না। আসুন আমরা দেশের কাঙ্খিত উন্নয়ন, সুশিক্ষিত দক্ষ মানবসম্পদ তৈরি ও সমৃদ্ধ সমাজ গঠনে বিএনপি-জামায়াত জোটকে বর্জন করে নৌকা মার্কায় ভোট দিই।

স্থানীয় উন্নয়ন প্রসঙ্গে শিক্ষামন্ত্রী বলেন, বিয়ানীবাজার উপজেলায় রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট, স্কুল-মাদ্রাসা ভবন, শিক্ষক নিয়োগ, কমিউনিটি ক্লিনিকসহ প্রয়োজনীয় সকল কাজ ইতিমধ্যে বাস্তবায়ন করা হয়েছে। বিয়ানীবাজার সরকারি কলেজে বিএসসি, অনার্স ও মাস্টার্স কোর্স চালু করা হয়েছে। যাতে এই অঞ্চলের ছেলেমেয়ে বাড়িতে থেকেই উচ্চশিক্ষা গ্রহণ করতে পারে। পুরনো বিল্ডিং ভেঙ্গে ৩০ কোটি টাকা ব্যয়ে ১০তলা ভবন নির্মাণ করা হচ্ছে। সকল শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক স্বল্পতা দূর করে প্রতিষ্ঠানে পড়ালেখার মান বৃদ্ধি করা হয়েছে।

শিক্ষামন্ত্রী বলেন, আওয়ামী লীগের  ভিশন-২০২১ প্রায় বাস্তবায়ন হয়েছে। এখন আমরা ভিশন-২০৪১ অর্থাৎ বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত বাংলাদেশ বিনির্মাণের মহাসড়কে দাঁড়িয়েছি। আমাদের বিশ্বাস, দেশের মানুষ আওয়ামী লীগকে ভোট দিয়ে আবার জয়যুক্ত করবে। আমরা শোষণ, বঞ্চনা, ক্ষুধা ও দারিদ্রমুক্ত জাতি গঠনে নিষ্ঠার সাথে কাজ করবো।

এ সময় আরো বক্তব্য রাখেন মাথিউরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল মতিন, সাধারণ সম্পাদক আব্দুর রশীদ, আওয়ামী লীগ নেতা সাহাব উদ্দিন মাওলা, মাথিউরা ইউপি চেয়ারম্যান মোহাম্মদ সিহাব উদ্দিন, জেলা যুবলীগের সহ সভাপতি আব্দুল বারী, কেন্দ্রীয় যুবলীগ নেতা এডভোকেট মোহাম্মদ আব্বাস উদ্দিন, যুক্তরাষ্ট্রের পেনসেলভেনিয়া যুবলীগ নেতা আব্দুল আলিম, জেলা ছাত্রলীগের সাবেক গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মোহাম্মদ আমান উদ্দিন, শাব্বির আহমদ বকশী, যুবলীগ নেতা আল আমিন, ছাত্রলীগ নেতা জাবেদ বকশী, কামাল আহমদ প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2022 Todaysylhet24.com
Desing & Developed BY DHAKATECH.NET