নোটিশ:
প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীগণ যোগাযোগ করুন!
সংখ্যালঘুর সম্পত্তি ঘ্রাস করে নিলেন প্রভাবশালী মহল

সংখ্যালঘুর সম্পত্তি ঘ্রাস করে নিলেন প্রভাবশালী মহল

মৌলভীবাজার প্রতিনিধি:: মৌলভী বাজার জেলার বড়লেখা উপজেলা, তালিমপুর ইউনিয়নের বাশিন্দা পল্লব পালের বাড়ি সহ সকল সম্পত্তি দখল করে নিয়েছে স্হানীয় প্রভাবশালী মহল।

জানা যায় পল্লব পালের গ্রামের বাড়ি মুরশিবাদকুরায় ৭০-৮০ লক্ষ টাকা মুল্যের সম্পত্তি রয়েছে। ব্যবসার সুবাদে তিনি সিলেটের একটি বাসায় বসবাস করতেন। গ্রামের বাড়িতে বিশাল সম্পত্তি পরিচর্যার জন্য বলরাম দাসের কাছে সব দায়িত্ব দিয়ে ছিলেন। বিগত ১০ ফেব্রুয়ারি ২০২২ মধ্য রাত হইতে নিখোঁজ হন বলরাম দাস। এ বিষয় বড়লেখা থানায় একটি সাধারণ ডায়েরি করেন বলরাম দাসের স্ত্রী গিতা রানী দাস।

পল্লব পাল একাধিক সামাজিক সংগঠনের সাথে যুক্ত ছিলেন এবং সংখ্যালঘু সুরক্ষা নিয়ে কাজ করেন,
এসময় প্রশাসনের কাছে প্রতিপক্ষ জামাত শিবিরের নেতা কর্মিদের শাস্তি দাবি করলে, উল্টো পল্লব পাল কে নির্যাতন করে সন্ত্রাসী মৌলবাদী গুষ্টি, হত্যার হুমকি দেন। পরবর্তীতে হত্যার জন্য সিলেটের বাসায় হামলা চালায়।
এমতাবস্থায় নিরাপত্তার কারণে বিগত ২০২১ বছরের ১৪ অক্টোবর মাসে দেশের বাইরে অবস্থান করছেন।
তার স্ত্রী সন্তান ও মা গ্রামের বাড়িতে বসবাস করতেন,
পরবর্তীতে তারা নিরাপত্তা হুমকিতে পড়েন” তাই তারা বাড়ি ছেড়ে অন্যত্র চলে যায়।

বাড়ি সহ সকল সম্পত্তি পরিচর্যার দায়িত্বে ছিলেন বলরাম দাস, তার মাধ্যমে বাড়ি সহ সকল সম্পত্তি বিক্রির জন্য দরপত্র আহ্বান করেন এতে ৭০ লাখ টাকা দাম হয়, কিন্তুু বর্তমানে ভূমি খেকো স্হানীয় প্রভাবশালী মহলের জন্য বিক্রি করতে পারছেন না।

বলরাম নিখোঁজ হওয়ার পেছনে ধারণা করা হচ্ছে প্রতিপক্ষ বলরাম দাস কে অপহরণ করেছে, এর পর পর ১১ ফেব্রুয়ারী ২০২২ বাড়িটির দখল নেয় জামাত শিবিরের স্হানীয় প্রভাবশালী মহল। পল্লব পাল এর স্ত্রী কনিকা রানী দেব সংবাদ মাধ্যমকে বলেন য়ারা আমার স্বামী কে হত্যা করতে চেয়েছিল, তারা আমাদের কে বাড়ি থেকে তাড়িয়েছেন তাদের ইন্ধনে স্হানীয় প্রভাবশালী মহল আমাদের সম্পত্তি দখল করেছেন। স্হানীয় প্রশাসন এ বিষয় কোন পদক্ষেপ গ্রহণ করছে না,এ সময় তিনি কান্নায় ভেঙ্গে পড়েন” এবং সম্পত্তি ও স্বামী কে ফিরে পাবার আকুতি জানান।

 

টুডেসিলেট/জয়দীপ চক্রবর্তী/শাহান চৌধুরী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2022 Todaysylhet24.com
Desing & Developed BY DHAKATECH.NET