নোটিশ:
প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীগণ যোগাযোগ করুন!
শুক্রবার সিলেটে হাফ ম্যারাথনে অংশ নিচ্ছেন ১২ শতাধিক দৌড়বিদ

শুক্রবার সিলেটে হাফ ম্যারাথনে অংশ নিচ্ছেন ১২ শতাধিক দৌড়বিদ

নিজস্ব প্রতিবেদক : আগামী ২ ডিসেম্বর শুক্রবার সকালে সবুজছায়া চা গাছে ঘেরা সিলেট বিমানবন্দর সড়কে সিলেট রানার্স কমিউনিটির আয়োজনে শুরু হতে যাচ্ছে সিলেট হাফ ম্যারাথন ২০২২ যাতে অংশ নেবেন দেশ-বিদেশের প্রায় ১২শ জন দৌড়বিদ।

এবার সিলেট ম্যারাথনের মাধ্যমে ইউনেস্কো থেকে স্বীকৃতিপ্রাপ্ত সিলেটের ঐতিহ্যবাহী শীতলপাটিকে উপস্থাপন করা হবে।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে পুলিশ লাইনস্থ সিলেট ফার্মিস গার্ডেন হলরুমে সাংবাদিকদের নিয়ে মিট দ্য প্রেস অনুষ্ঠান আয়োজন করা হয়। ম্যারাথন বিষয়ে সাংবাদিকদের অবহিত করেন সিলেট রানার্স কমিউনিটির এডমিন, মনজুর আহমেদ আরিফ, সৈয়দ ফজলুর রহিম সোহাগ, মো. হাসান আহমেদ।

এসময় মনজুর আহমেদ আরিফ বলেন, বিগত বছরগুলোর ন্যায় এবারো সিলেট রানার্স কমিউনিটি আয়োজন করতে যাচ্ছে সিলেট হাফ ম্যারাথন। ইউনিমার্টের পৃষ্ঠপোষকতায় আগামী ২ ডিসেম্বর ২০২২ শুক্রবার ভোর ৬টায় অনুষ্ঠিত হবে “ইউনিমার্ট সিলেট হাফ ম্যারাথন ২০২২”।

সিলেট রানার্স কমিউনিটি ২০১৭ সালের ১৬ নভেম্বর যাত্রা শুরু করার পর বিভিন্ন ধরণের দৌড় প্রতিযোগিতা ও দৌড়বিদদের উন্নয়নে কাজ করে যাচ্ছে। ২০১৯ সালের সিলেট মিনি ম্যারাথন দিয়ে যাত্রা শুরু এ ধরণের আয়োজনের। ২০১৯ এর সাফল্যের ধারাবাহিকতায় ২০২০ সালে ব্র্যান্ডল্যান্সার সিলেট হাফ ম্যারাথন ২০২০, জানুয়ারি ২০২১ এ ৱ্যাব ফোর্সেস সিলেট হাফ ম্যারাথন, ২০২১ সালের ডিসেম্বরে কুশিয়ারা ইন্টারন্যাশনাল কনভেনশন হল সিলেট হাফ ম্যারাথনের পর এবারের পঞ্চম বৃহৎ আয়োজন এই হাফ ম্যারাথন।

সর্বমোট ১২০০ জন দৌড়বিদের সমন্বয়ে ২১.১ কিলোমিটার ও ১০ কিলোমিটার দুই ক্যাটাগরিতে ইভেন্টটি আয়োজিত হচ্ছে। ২১.১ কিলোমিটারে ৪০ জন নারী ও ৩০০ জন পুরুষ মিলে ৩৪০ জন অংশ নিচ্ছেন। ১০ কিলোমিটার ক্যাটাগরিতে ৭০ জন নারী ও ৭৯০ জন পুরুষ মিলে মোট ৮৬০ জন দৌড়বিদ অংশ নিচ্ছেন। দৌড়টি নগরীর সার্কিট হাউজের সামনে থেকে সকাল ৬ টায় শুরু হয়ে বন্দর, জিন্দাবাজার, আম্বরখানা, এয়ারপোর্টরোড বাইশটিলা গিয়ে ইউটার্ন নিয়ে সিলেট সরকারী উচ্চ বিদ্যালয়, লাক্কাতুরা প্রাঙ্গণে শেষ হবে। ইভেন্টে আমাদের নিজস্ব ২০০ জন ভলান্টিয়ার কাজ করবে যারা রোড সেফটির পাশাপাশি ফার্স্ট এইড সাপোর্ট প্রদান করবে।

আয়োজনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন।

এই আয়োজনের প্রধান পৃষ্টপোষক হিসেবে আছেন বাংলাদেশের স্বনামধন্য চেইন সুপার শপ ইউনিমার্ট। এর পাশাপাশি পৃষ্টপোষক হিসেবে আছেন- মেসার্স সুরভী এন্টারপ্রাইজ, ফিজা এন্ড কোং, এস এম সি প্লাস, আই টি চাম ও প্যারাডোন্টেক্স।

সংশ্লিষ্টরা জানান, তরুণ সমাজকে মাদক ও খারাপ দিক থেকে বিরত রাখতে খেলাধুলার বিকল্প নেই। প্রতি বছরই ব্যতিক্রমী আয়োজনের মাধ্যমে সমাজের সকল শ্রেণির মানুষকে দৌড়ের প্রতি আকৃষ্ট করা হচ্ছে। এই ধরণের আয়োজনে একেকটা জায়গায় দেশের বিভিন্ন প্রান্তের দৌড়বিদ আসেন যা দেশের পর্যটন শিল্পেও ব্যাপক ভূমিকা রাখে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2022 Todaysylhet24.com
Desing & Developed BY DHAKATECH.NET