নোটিশ:
প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীগণ যোগাযোগ করুন!
শাল্লায় হিন্দু পল্লীতে হামলা মামলায় ৯৫ আসামি ফের কারাগারে

শাল্লায় হিন্দু পল্লীতে হামলা মামলায় ৯৫ আসামি ফের কারাগারে

দিরাই প্রতিনিধি: সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে হিন্দুদের বাড়িঘরে হামলা ও ভাঙচুরের ঘটনায় প্রধান আসামি যুবলীগ সভাপতি স্বাধীন মেম্বারসহ ৯৫ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে শাল্লা জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আব্দুর রহিমের আদালতে আসামিরা জামিন আবেদন করলে তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। গত বছরের মার্চ মাসে সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাও গ্রামের হিন্দু বাড়িঘরে হামলা ও ভাংচুরের মামলার অভিযুক্ত ৯৫ জন আসামি দীর্ঘদিন কারাবাস শেষে অস্থায়ী জামিনে ছিলেন।

আদালত সূত্রে জানা যায়, শাল্লা উপজেলার নোয়াগাও গ্রামের হিন্দু বাড়িঘরে হামলা ও ভাংচুরের মামলায় আসামীদের জামিনের মেয়াদ শেষ হওয়ায় জেল হাজতে প্রেরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে সুনামগঞ্জের চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে পৃথক দুটি মামলায় অভিযুক্ত এসব আসামীরা আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করেন। আদালতের ম্যাজিষ্ট্রেট আব্দুর রহিম আসামিদের জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণের আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন সুনামগঞ্জের ওসি ডিবি ইকবাল বাহার। এর আগে হিন্দুপল্লীতে হামলার মূলহোতা স্থানীয় যুবলীগ সভাপতি ও ইউপি সদস্য শহীদুল ইসলাম স্বাধীনসহ শতাধিক আসামিকে গ্রেফতার করে আইন শৃঙ্খলাবাহিনী।

পুলিশ সুত্রে জানা যায়, গত বছরের মার্চ মাসে হেফাজত নেতা মামুনুল হককে নিয়ে ঝুমন দাশ নামে যুবকের ফেইসবুকের স্ট্যাটাসের জের ধরে সুনামগঞ্জের শাল্লার নোয়াগাওয়ে হিন্দু পল্লীতে হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় ১৮ মার্চ সন্ধ্যায় থানায় পৃথক দুইটি মামলা করা হয়। নোয়াগাঁও গ্রামবাসীর পক্ষে একটি মামলা করেন হবিবপুর ইউপি তৎকালীন চেয়ারম্যান বিবেকানন্দ মজুমদার বকুল। অন্য মামলাটি করেন শাল্লা থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল করিম। পরে আরেকটি মামলা হয় সুনামগঞ্জ আদালতে। এ ঘটনায় দায়ের করা সবকটি মামলা ডিবি পুলিশ তদন্ত করেছে। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মোহাম্মদ তোফাজ্জল হোসেন জালালাবাদকে বলেন, গত বছর ২৯ নভেম্বর মামলার দীর্ঘ তদন্ত শেষে ১৮৬ জন আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। মঙ্গলবার মামলার ৯৫ আসামি আদালতে আত্মসমর্পণ করে স্থায়ী জামিন চাইলে আদালত তাদেরকে কারাগারে প্রেরণের আদেশ প্রদান করেন।

বিষয়টি নিশ্চিত করে এডিশনাল পিপি অ্যাডভোকেট নজরুল ইসলাম বলেন, সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে হিন্দুদের বাড়িঘরে হামলা ও ভাঙচুরের ঘটনায় আসামিরা অস্থায়ী জামিনে ছিলেন। আদালত ৯৫ জন আসামির জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2022 Todaysylhet24.com
Desing & Developed BY DHAKATECH.NET