নোটিশ:
প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীগণ যোগাযোগ করুন!
শামসুদ্দিন হাসপাতালের ট্রান্সফরমার ও আইসিইউ’র এসি ফের চালু

শামসুদ্দিন হাসপাতালের ট্রান্সফরমার ও আইসিইউ’র এসি ফের চালু

নিজস্ব প্রতিবেদক: সিলেটে করোনা শনাক্তের পর নগরীর শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালকে করোনা আইসোলেশন সেন্টার ঘোষণা করা হয়। এরপর ১০০ শয্যার এ হাসপাতালে শুরু হয় আক্রান্ত রোগীদের চিকিৎসা দেওয়া।

তবে গুরুত্বপূর্ণ হাসপাতালটির নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) ১৪টির মধ্যে ১০টি এয়ার কন্ডিশন (এসি) নষ্ট ছিলো। এতে স্বাস্থ্যসেবা ব্যাহত হওয়ার পাশাপাশি ভোগান্তিতে ছিলেন রোগী ও চিকিৎসকরা। এ বিষয়ে দৈনিক জালালাবাদ ফলাও করে সংবাদটি প্রকাশিত করে। এতে টনক নড়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের। মেরামত করা হয় নষ্ট এসিগুলো। এছাড়াও এক সপ্তাহ নষ্ট থাকা হাসপাতালের ট্রান্সমিটারও মেরামত করা হয়। বর্তমানে হাসপাতালের বিদ্যুৎ ব্যবস্থা স্বাভাবিক রয়েছে। এতে ভোগান্তি কমেছে রোগী ও চিকিৎসকসহ সংশ্লিষ্টদের।

এ বিষয়ে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. মো. মিজানুর রহমান বলেন, শুক্রবার ট্রান্সফরমার মেরামত করে বসানো হয়েছে। ফলে বিদ্যুৎ ব্যবস্থা স্বাভাবিক হয়েছে। আর ৩ দিন আগে আইসিইউ’র সব এসি মেরামত করেছে স্বাস্থ্য প্রকৌশল। তিনি আরো বলেন, নতুন একটি ট্রান্সফরমারের চাহিদাপত্র ঢাকায় পাঠানো হয়েছে। কারণ হাসপাতালের জন্য বিকল্প ট্রান্সফরমার খুবই জরুরী। যাতে একটি নষ্ট হলেও অন্যটি দিয়ে কাজ চালানো যাবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2022 Todaysylhet24.com
Desing & Developed BY DHAKATECH.NET