নোটিশ:
প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীগণ যোগাযোগ করুন!
বিশ্বম্ভরপুরে কিশোরকন্ঠ মেধাবৃত্তি পরীক্ষা-২২ ও মোটিভেশনাল প্রোগ্রাম অনুষ্ঠিত

বিশ্বম্ভরপুরে কিশোরকন্ঠ মেধাবৃত্তি পরীক্ষা-২২ ও মোটিভেশনাল প্রোগ্রাম অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট : কিশোরকন্ঠ পাঠক ফোরাম সুনামগঞ্জ জেলার উদ্যোগে রোববার সুনামগঞ্জ জেলার বিভিন্ন উপজেলায় ১২টি কেন্দ্রে মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। উক্ত পরীক্ষায় জেলার বিভিন্ন স্কুল ও মাদ্রাসার ৮ম, ৯ম ও ১০ম শ্রেণীর প্রায় আড়াই হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করে ।
বিশ্বম্ভরপুর উপজেলার পলাশ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা শেষে ছাত্রছাত্রীদের ক্যারিয়ার গঠনে অনুপ্রাণিত করতে এক ব্যতিক্রমধর্মী মোটিভেশনাল প্রোগ্রামের আয়োজন করা হয়। পলাশ উচ্চ বিদ্যলয়ের প্রধান শিক্ষক ইকবাল আহমেদের সভাপতিত্বে প্রোগ্রাম পরিচালনা করেন খ আ মহসিন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যুক্তরাষ্ট্রের গভর্মেন্ট অব মিশিগানের ডিপার্টমেন্ট অব এনভায়রনমেন্ট ও এনার্জি’র চিপ ইঞ্জিনিয়ার ও ডিস্ট্রিক্ট ইন্সপেক্টর ইঞ্জিনিয়ার শামীম আহমদ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা ও সাবেক কমান্ডার শামসুল ইসলাম, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পাগলা স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল সৈয়দ রমিজ উদ্দিন, বিশ্বম্ভরপুর উপজেলার ধনপুর পাবলিক উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মদ জাহাঙ্গীর আলম। এছাড়া অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন স্কুল ও মাদ্রাসার শিক্ষক ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে ইঞ্জিনিয়ার শামীম আহমদ বক্তব্যে বলেন, জীবনে সফল হতে হলে তিনটি শর্ত পূরণ করতে হবে । এক: এখনই জীবনের লক্ষ্য নির্ধারণ করতে হবে, দুই: কঠোর পরিশ্রম ও প্রোএক্টিভ থাকত হবে এবং তিন : কাজে লেগে থাকতে হবে, ধৈর্য ধারণ করতে হবে এবং হতাশ হওয়া যাবে না।
তিনি আরো বলেন, একজন ভালো মানুষ হতে হলে তিনটি কাজ করতে হবে: মানুষকে ভালো কাজের দিকে আহবান করতে হবে, সৎ কাজের আদেশ করতে হবে এবং অসৎ কাজের নিষেধ করতে হবে তাহলেই একজন মানুষ নিজে ভালো মানুষ হিসেবে গড়ে উঠবে পাশাপাশি সমাজ কে পরিবর্তন করতে পারবে ।
বিশেষ অতিথি সৈয়দ রমিজ উদ্দিন বলেন, তোমাদের কে বেশি বেশি বই পড়তে হবে । বই পড়ার কোনো বিকল্প নেই ।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কিশোরকণ্ঠ পাঠক ফোরাম সুনামগঞ্জ জেলার পৃষ্টপোষক ইসমাইল হোসেন, মনিরুজ্জামান পিয়াস, শামীম আহমদ, মেহেদী হাসান তুহিন, তৈয়বুর রহমান, স্কুল বিভাগ পরিচালক ইলিয়াস আহমদ। এছাড়াও অনুষ্ঠানে কিশোরকণ্ঠ পাঠক ফোরামের বিভিন্ন স্কুলের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2022 Todaysylhet24.com
Desing & Developed BY DHAKATECH.NET