নোটিশ:
প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীগণ যোগাযোগ করুন!
বিশ্বনাথে ৩ মেয়র প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

বিশ্বনাথে ৩ মেয়র প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

বিশ্বনাথ প্রতিনিধি: সিলেটের বিশ্বনাথ পৌরসভার প্রথম নির্বাচনে ৭ মেয়র প্রার্থীর মধ্যে জামানত হারিয়েছেন জমিয়ত মনোনীত প্রার্থীসহ তিন মেয়র প্রার্থী। তারা হলেন- ইসলামী দল জমিয়তে ইসলামিয়া মনোনীত প্রার্থী বিশ্বনাথ দ্বারুল উলুম মাদানিয়া মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা শিব্বির আহমদ, আল-ইসলাহ মনোনীত স্বতন্ত্র ময়ের প্রার্থী ফয়জুল ইসলাম তালুকদার এবং যুক্তরাজ্য বিএনপি নেতা স্বতন্ত্র ময়ের প্রার্থী সফিক উদ্দিন।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, গেলো বুধবার সিলেটের বিশ্বনাথ পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। পৌরসভায় ৩৫ হাজার ৪৭০ ভোটের মধ্যে ২০ হাজার ৭৬০জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এরমধ্যে ভোটারদের ভুলে ৬৩টি ভোট বাতিল হয়ে যায়। তার মধ্যে জমিয়ত মনোনীত মেয়র প্রার্থী মাওলানা শিব্বির আহমদ (খেঁজুর গাছ প্রতীক) ভোট পান ১হাজার ৪২৯টি, আল-ইসলাহ মনোনীত স্বতন্ত্র প্রার্থী (চামচ প্রতীক) ভোট পান ৮৩৮টি এবং যুক্তরাজ্য বিএনপি নেতা স্বতন্ত্র প্রার্থী সফিক উদ্দিন (নারিকেল গাছ প্রতীক) ভোট পান ৬৬৯টি। প্রথম এই পৌরসভা নির্বাচনে কাষ্ট হওয়া ভোটের ৮ ভাগের ১ ভাগ ভোটও না পাওয়ায় ওই তিন মেয়র প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়।

অন্যদিকে ৮ হাজার ৪৭৪ ভোট পেয়ে নৌকাকে হারিয়ে পৌরসভার প্রথম মেয়র নির্বাচিত হন সাবেক দুইবারের উপজেলা চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মুহিবুর রহমান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ক্ষমতাসীন দল আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতীকে ভোট পান ৩ হাজার ২৬৩টি। আর মোবাইল প্রতীকে ৩হাজার ৭০ভোট পেয়ে তৃত্বীয় হন বহিস্কিৃত নেতা যুক্তরাজ্য বিএনপির সাংগঠনিক সম্পাদক স্বতন্ত্র প্রার্থী মুমিন খান মুন্না এবং ৩হাজার ১৭ ভোট পেয়ে চতুর্থ হন উপজেলা বিএনপির সভাপতি বিষ্কিৃত নেতা ‘হ্যাঙ্গার’ প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী জালাল উদ্দিন।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও মৌলভীবাজার জেলা নির্বাচন অফিসার এবং নির্বাচনের সহকারী রির্টানিং কর্মকর্তা ও বিশ্বনাথ উপজেলা নির্বাচন অফিসার গোলাম সারওয়ার এ বিষয়ে সত্যতা জানিয়েছেন। তারা বলেন, পর্যাপ্ত পরিমাণ ভোট না পাওয়ায় ওই তিন মেয়র প্রার্থীর তাদের জামানত ফিরে পাচ্ছেন না।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2022 Todaysylhet24.com
Desing & Developed BY DHAKATECH.NET