নোটিশ:
প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীগণ যোগাযোগ করুন!
বিদ্যুতের মূল্যবৃদ্ধি ‘মরার ওপর খাঁড়ার ঘা’: ফখরুল

বিদ্যুতের মূল্যবৃদ্ধি ‘মরার ওপর খাঁড়ার ঘা’: ফখরুল

ডেস্ক রিপোর্ট : বিদ্যুতের মূল্য বৃদ্ধির সরকারি সিদ্ধান্তকে ‘মরার ওপর খাঁড়ার ঘা’ হিসেবে আখ্যায়িত করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (২১ নভেম্বর) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে  এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, ‘আবারও বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে। এটা মরার ওপর খাঁড়ার ঘা। এই মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার না হলে জনগণই প্রতিরোধের ব্যবস্থা নেবে।

তিনি বলেন, ‘একদিকে চাল-ডাল নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বেড়েই চলেছে। ইনফ্লেশন চরম পর্যায়ে যাচ্ছে। কিছুদিন আগেই বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে, গ্যাসের দাম বাড়ানো হয়েছে, পানির দাম বাড়ানো হয়েছে। এখন আরেক দফা বিদ্যুতের দাম বাড়িয়ে সাধারণ মানুষের জীবনকে তারা দু:সহ করে তুলেছে। আমরা এই সিদ্ধান্তের নিন্দা জানাচ্ছি।’

মির্জা ফখরুল বলেন, ‘সব সময় তারা (সরকার) বলে, আমরা জনগণের স্বার্থে কাজ করি। আজকে তারা জনগণের বিপরীত অবস্থানে গিয়ে প্রতিপক্ষ হিসেবে গণশত্রুতে পরিণত হয়েছে। তারা এমনভাবে দুর্নীতি করেছে যে, প্রত্যেকটি খাতে, প্রত্যেকটি মন্ত্রণালয়ে, প্রত্যেকটি অধিদফতরে এখন কোনো মতেই সামাল দেওয়া সম্ভব হচ্ছে না।

এখন আইএমএফের ঋণ পাওয়ার জন্য মরিয়া হয়ে জনগণের ওপরে অত্যাচার-নির্যাতন শুরু করেছে। আজকে যদি তারা (সরকার) দুর্নীতি  কমাতে পারতেন, জনগণের টাকা এভাবে পাচার না করতেন, তাহলে এই সংকট মোকাবিলা করা জনগণের জন্য অনেক সহজ হতো।’

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর (উত্তর) বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, দুই সদস্য সচিব আমিনুল হক, রফিকুল আলম মজনু, বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, সদস্য সচিব শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি প্রমুখ।

উল্লেখ্য, সোমবার দুপুরে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) ভর্তুকি কমাতে পাইকারিতে বিদ্যুতের দাম ১৯ দশমিক ৯২ শতাংশ বাড়ানোর ঘোষণা দেয়। সর্বশেষ ২০২০ সালে ফেব্রুয়ারি মাসে বিদ্যুতের পাইকারি দাম ইউনিট প্রতি ৫ টাকা ১৭ পয়সা নির্ধারণ করে দিয়েছিল বিইআরসি। এটা এখন ৬ টাকা ২০ পয়সায় করা হলো।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2022 Todaysylhet24.com
Desing & Developed BY DHAKATECH.NET