নোটিশ:
প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীগণ যোগাযোগ করুন!
বিএনপি এমপিদের পদত্যাগে সংসদ অচল হবে না : কাদের

বিএনপি এমপিদের পদত্যাগে সংসদ অচল হবে না : কাদের

ডেস্ক রিপোর্ট : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগে সংসদ অচল হবে না। মানুষ জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা ও খুনের বাংলাদেশে ফিরে যেতে চায় না। তাই সাত এমপির পদত্যাগের মাশুল দিতে হবে বিএনপিকে। তিনি বলেন, যারা ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছে, তারাই জেলখানায় চার নেতাকে হত্যা করে। আবার তাদের দোসররাই আওয়ামী লীগ কার্যাৃলয়ের সামনে গ্রেনেড হামলা চালিয়ে বঙ্গবন্ধুকন্যা ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছে। এগুলো সবই একসূত্রে গাথা। গতকাল বিকেলে সাভারের রেডিও কলোনি স্কুল মাঠে ঢাকা জেলা আওয়ামী লীগ আয়োজিত বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র ও মিথ্যাচারের প্রতিবাদে অনুষ্ঠিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সমাবেশে ওবায়দুল কাদের বলেন, ১৫ আগস্টের হত্যার মাস্টারমাইন্ড জিয়াউর রহমান। তিনি খুনিদের পুরস্কৃত করেছেন। অন্য দিকে খালেদা জিয়া এতিমের টাকা আত্মসাৎ করায় কারাদণ্ডপ্রাপ্ত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদারতায় আজ তিনি বাসায় আছেন, নিরাপদে আছেন। তিনি প্রশ্ন করেন, বিএনপি কি আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করেছে?
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, বিদেশীরা বিএনপিকে ক্ষমতায় বসাতে পারবে না। নির্বাচন ছাড়া ক্ষমতায় যাওয়ার কোনো উপায় নেই। নির্বাচনে না এলে অস্তিত্ব হারাবে বিএনপি।
দলের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, ১০ ডিসেম্বরের ষড়যন্ত্র ব্যর্থ হওয়ায় বিএনপির সংসদ সদস্যরা লজ্জায় পদত্যাগ করছেন। দলের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, যেকোনো পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত থাকতে হবে। আগামী নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করতে হবে। সেই নির্বাচনে শেখ হাসিনাকে বিজয়ী করে আবারো ক্ষমতায় আনতে হবে।

বিএনপিকে মিথ্যাবাদী দল উল্লেখ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিএনপি জনগণের সাথে ভাঁওতাবাজি করে, দলের নেতাকর্মীদের সাথেও ভাঁওতাবাজি করে। তাদের পরিকল্পনা ছিল দলের কর্মীদের মিথ্যা প্রলোভন দেখিয়ে ঢাকায় এনে নাশকতা করে সরকারকে বিব্রত করে পতন ঘটাবে। তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকারকে ধাক্কা দিয়ে ফেলা যায় না। কারণ আওয়ামী লীগের শেকড় এই বাংলার মাটির অনেক গভীরে। যারা ধাক্কা দিতে এসেছে তাদেরই পতন হয়েছে।
নির্বাচনে অংশ না নিলে বিএনপি নিশ্চিহ্ন হয়ে যাবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। তিনি বলেন, ইনশা আল্লাহ শেখ হাসিনার নেতৃত্বে সঠিক সময়ে নির্বাচন হবে। বিএনপি দেশের মানুষকে জিম্মি করে অবৈধ পথে ক্ষমতায় আসতে চায়। তারা বিরাজনীতিকরণ করার মধ্য দিয়ে নৈরাজ্য, হতাশা সৃষ্টি এবং বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র পরিণত করার লক্ষ্যে অশুভ রাজনীতি করে যাচ্ছে। বিএনপিকে কাগুজে বাঘ উল্লেখ করে নাছিম বলেন, তোমরা মিথ্যা হুঙ্কার দাও। তোমাদের ডাকে মানুষ সাড়া দেয় না এবং তোমাদের হুঙ্কারে মানুষ ভয় পায় না।

সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা দৌলার সভাপতিত্বে সমাবেশ বেলা ২টার সময় শুরু হয়। এর আগে সকাল থেকে নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশে যোগ দেন। জনসভায় স্থানীয় সংসদ সদস্য এবং ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডা: এনামুর রহমান, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য বেনজির আহমেদ, সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ, সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মন্জুরুল আলম রাজীব, সাভার পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র হাজী আব্দুল গনী, আশুলিয়া থানা আওয়ামী লীগের সভাপতি ফারুক হাসান তুহিনসহ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2022 Todaysylhet24.com
Desing & Developed BY DHAKATECH.NET