নোটিশ:
প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীগণ যোগাযোগ করুন!
বানভাসিদের সহায়তায় বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান আরিফের।

বানভাসিদের সহায়তায় বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান আরিফের।

উজান থেকে নেমে আসা ঢলের পানি আর দেশের ভেতরের অতি বৃষ্টির কারণে সিলেট নগরে সৃষ্ট বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় সরকারের পাশাপাশি বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

বৃহস্পতিবার (১৯ মে) সকাল ১১টায় মহানগরের একাধিক প্লাবিত এলাকা পরিদর্শন শেষে এ আহ্বান জানান মেয়র। এদিন সকাল নয়টায় লন্ডনে সংক্ষিপ্ত সফর শেষে দেশে ফিরে আসেন তিনি।

তিনি বলেন, সিলেট মহানগরের বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। নগরের নিম্নাঞ্চলের পানি বন্দি মানুষের ভোগান্তি বেড়েছে। খাবার পানির সংকট, স্বাস্থ্য ঝুঁকি বাড়ছে। দ্রুত সময়ের মধ্যে প্লাবিত এলাকার পানি বন্দি মানুষের দোরগোড়ায় জরুরী স্বাস্থ্য সেবা পাঠানো হয়েছে। খাবার পানির সংকট নিরসনে সিসিকের পক্ষ থেকে বিশুদ্ধ খাবার পানি সরবরাহ করা হচ্ছে। আরও আশ্রয় কেন্দ্র বাড়ানো হবে।

এ সময় সরকারের পাশাপাশি প্রাকৃতিক এই দুর্যোগ মোকাবেলায় বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান সিসিক মেয়র। এছাড়া আশ্রয় কেন্দ্রগুলোতে অবস্থানকারী নাগরিকদের খাবার সংকট, পয়ঃসুবিধা, বিশুদ্ধ খাবার পানি, স্বাস্থ্য সেবা নিশ্চিতে সিসিকের ভ্রাম্যমাণ চিকিৎসক দল কাজ করছে বলেও জানান সিসিক মেয়র।

পরিদর্শনকালে সংশ্লিষ্ট কর্মকর্তা কর্মচারী ও কাউন্সিলরদের সাথে নিয়ে সিসিক মেয়র নগরের উপশহর তেররতন, কিশোরী মোহন সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্যা আশ্রয় কেন্দ্র, যতরপুর, সোহবানীঘাট, মাছিমপুর-ছড়ারপার, তালতলা, কাজিরবাজার, ঘাসিটুলা, কানিশাইলসহ নগরের প্লাবিত এলাকা পরিদর্শন করেন।

পানিবন্দি মানুষের নিরাপদ আশ্রয়ের জন্য সিলেট সিটি করপোরেশেনের সাত ওয়ার্ডে খোলা হয় ১৭টি আশ্রয়কেন্দ্র। আশ্রয়কেন্দ্রগুলো হল- ১৫ নম্বর ওয়ার্ডে কিশোরী মোহন সরকারী প্রাথমিক বিদ্যালয়, মিরাবাজার, ১৪ নম্বর ওয়ার্ডে চালিবন্দর রামকৃষ্ণ উচ্চ বিদ্যালয়, চালিবন্দর সরকারী প্রাথমিক বিদ্যালয়, ২৩ নম্বর ওয়ার্ডে আব্দুল হামিদ সরকারী প্রাথমিক বিদ্যালয়, মাছিমপুর, ২৪ নম্বর ওয়ার্ডে বোরহান উদ্দিন সরকারী প্রাথমিক বিদ্যালয় ও উমরশাহ তেরোরতন সরকারী প্রাথমিক বিদ্যালয়, ১৩ নম্বর ওয়ার্ডে মির্জাজাঙ্গাল স্কুল, মনিপুরী রাজবাড়ি আশ্রয় কেন্দ্র ও মাছুদিঘীর পাড়, ১০ নম্বর ওয়ার্ডে ঘাসিটুলা স্কুল, ইউসেফ স্কুল, কানিশাইল স্কুল, জালালাবাদ স্কুল, বেতের বাজার কাউন্সিলর কার্যালয়ের পাশের ৪তলা ভবন, ২৬ নং ওয়ার্ডে রেলওয়ে সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ২৭ নম্বর ওয়ার্ডে হবিনন্দি সরকারী প্রাথমিক বিদ্যালয় সিলেট।

এদিকে নগরের পানিবন্দি মানুষের দুর্ভোগ কমাতে বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টায় নগর ভবনে জরুরী সভা আহবান করা হয়েছে। এছাড়া বন্যা পরিস্থিতি বিবেচনায় পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত সিসিকের সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের সকল ধরণের ছুটি বাতিল করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2022 Todaysylhet24.com
Desing & Developed BY DHAKATECH.NET