নোটিশ:
প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীগণ যোগাযোগ করুন!
নগরীতে ভোক্তা অধিকারের অভিযানে ২ দোকানে জরিমানা

নগরীতে ভোক্তা অধিকারের অভিযানে ২ দোকানে জরিমানা

নিজস্ব প্রতিবেদক : ভেজাল প্রতিরোধে নগরীতে ভোক্তা অধিকারের ধারবাহিক অভিযান অব্যাহত রয়েছে। সোমবার নগরীর পৃথক দুটি স্থানে অভিযান চালিয়ে ৯৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়। এছাড়াও অভিযানে ক্ষতিকর স্যাকারিনসহ ফুড গ্রেড ব্যতীত বিভিন্ন উপাদান ধ্বংস করা হয়।
সোমবার নগরীর গোটাটিকর ও তেমুখী এলাকায় পৃথক অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক (মেট্রো) শ্যামল পুরকায়স্থ।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে- নগরীর গোটাটিকর এলাকার একটি বেকারীকে অস্বাস্থ্যকর ও অবৈধ প্রক্রিয়ায় কেক, বিস্কুট উৎপাদন এবং অন্যান্য খাদ্য প্রস্তুতে পোড়া তেল ব্যবহারের কারণে ৫০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। এছাড়া তেমুখী এলাকার সুমা ফুড নামের একটি প্রতিষ্ঠানকে অস্বাস্থ্যকর পরিবেশে ফুড গ্রেড ব্যতীত বিভিন্ন উপাদান এবং স্যাকারিন দিয়ে আইসক্রিম তৈরির কারণে ৪৫ হাজার জরিমানা আরোপ ও আদায় করা হয়। এ সময় স্যাকারিনসহ ফুড গ্রেড ব্যতীত বিভিন্ন উপাদান ধ্বংস করা হয়।
অভিযানের তথ্য নিশ্চিত করে শ্যামল পুরকায়স্থ বলেন- সিলেট জুড়ে আমাদের নিয়মিত বাজার মনিটরিং অভিযান অব্যাহত রয়েছে। তারই ধারাবাহিকতায় আমরা বাজার মনিটরিং করতে যাই। এসময় দুটি প্রতিষ্ঠানকে বিভিন্ন অনিয়মের অভিযোগে জরিমানা করা হয়েছে। এছাড়াও স্যাকারিনসহ ফুড গ্রেড ব্যতীত বিভিন্ন উপাদান ধ্বংস করা হয়।’
অভিযানের পাশাপাশি এসময় ব্যবসায়ীদের ভোক্তা স্বার্থ সংরক্ষণ ও আইনকানুন মেনে ব্যবসা পরিচালনার জন্য নির্দেশনা প্রদান করা হয় এবং জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ভোক্তা ও ব্যবসায়ীদের মধ্যে প্রচারণামূলক লিফলেট-পাম্পলেট বিতরণ ও মাইকিং করা হয়। অভিযানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরকে সহায়তা করেন আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর একটি চৌকস টিম, কনজুমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) ও বাজার কমিটির সদস্যবৃন্দ

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2022 Todaysylhet24.com
Desing & Developed BY DHAKATECH.NET