নোটিশ:
প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীগণ যোগাযোগ করুন!
দিলারা রুমা’র তিন সত্যি গল্পগ্রন্থের মোড়ক উন্মোচন

দিলারা রুমা’র তিন সত্যি গল্পগ্রন্থের মোড়ক উন্মোচন

ডেস্ক রিপোর্ট :  শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফুড এন্ড টি টেকনোলজি বিভাগের সাবেক বিভাগীয় প্রধান, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোজাম্মেল হক বলেছেন, প্রযুক্তির প্রসারের এই যুগে আমরা ক্রমশই সাহিত্য থেকে দুরে সরে যাচ্ছি। আর তরুণ প্রজন্মও আমাদের অনুকরণে সে প্রযুক্তির দিকে ধাবিত হচ্ছে। ফলে দিন দিন আমরা সাহিত্যের বাইরে চলে যাচ্ছি। অথচ অধ্যয়ন ছাড়া ভালো শিক্ষার্থী হওয়া সম্ভব নয়। মেধাবী হতে হলে প্রয়োজন পড়া। এক্ষেত্রে সাহিত্য অগ্রনী ভুমিকা পালন করে থাকে। প্রবাসে বসেও বাংলাদেশী সাহিত্য নিয়ে যারা কাজ করেন তারা সত্যিকার অর্থে বাংলাদেশের গর্বিত সন্তান। তাদেরকে সাহিত্য রচনায় উদ্ধুদ্ধ করা আমাদের দায়িত্ব।
তিনি শনিবার বিকেলে নগরীর জিন্দাবাজারস্থ নজরুল একাডেমীতে জসিম বুক হাউজ সাহিত্য পরিষদ আয়োজিত কথা সাহিত্যিক দিলারা রুমার গল্পগ্রন্থ ‘তিন সত্যি’র গ্রন্থালোচনা ও জন্মদিন পালন উপলক্ষে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। অনুষ্ঠানে তিন সত্যি’র গ্রন্থালোচনা করেন অধ্যাপক কবি বাছিত ইবনে হাবিব।
লিখন প্রকাশনীর কর্ণধার আনিসুল হক লিখনের সভাপতিত্বে, তরুণ প্রাবন্ধিক মুস্তাফিজ সৈয়দ ও কবি মাছুমা টফি একা’র যৌথ পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কবি ও কাউন্সিলর নাজনীন আক্তার কণা, অধ্যাপক জাহিদুল ইসলাম, সাহিত্য সমালোচক জয় জাহাজী, লেখক ডা. শাহ ফারুক আহমদ, কবি ছয়ফুল আলম পারুল, কবি আফতাব আল মাহমুদ ও সাংবাদিক এমজেএইচ জামিল।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জসিম বুক হাউজ ও প্রকাশনীর স্বত্বাধিকারী মোঃ জসিম উদ্দিন। অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন সাব্বির আহমদ অপু। অনুষ্ঠানে মনোজ্ঞ কবিতা আবৃত্তি পরিবেশন করে মুক্তাক্ষর। অনুষ্ঠানের শেষ পর্যায়ে কেক কেটে কবি ও কথা সাহিত্যিক দিলারা রুমার জন্মদিন পালন করেন আমন্ত্রিত অতিথিবৃন্দ।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কবি সংগঠক তৃষ্ণা দেবী, কবি রোকশানা, কবি শামীমা ঋতু, ছড়াকার ছাদির হোসাইন, ছড়াকার কবির আশরাফ, বিমল কর, কানিজ আমেনা কুদ্দুছ, কবি শুভ, শেলি বেগম, জিয়াউর রহমান জিয়া, আইনজীবি সুলতান আহমদ, ইমরান হুসেন সুজা প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2022 Todaysylhet24.com
Desing & Developed BY DHAKATECH.NET