নোটিশ:
প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীগণ যোগাযোগ করুন!
জগন্নাথপুরে বেইলি ব্রিজ ভেঙে বন্ধ যান চলাচল

জগন্নাথপুরে বেইলি ব্রিজ ভেঙে বন্ধ যান চলাচল

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার ডাবর-জগন্নাথপুর আঞ্চলিক সড়কের ভমভমি বাজারের বেইলি ব্রিজ ভেঙে যান চলাচল বন্ধ রয়েছে। এতে জনদুর্ভোগ চরম আকার ধারণ করেছে।

রোববার (২৭ নভেম্বর) সন্ধ্যার পর ব্রিজের পাটাতন ভেঙে যাওয়ার পর থেকে যান চলাচল বন্ধ রয়েছে। একাধিকবার ব্রিজের পাটাতন ভেঙে যান চলাচল বন্ধ হওয়ায় বারবার মেরামত করা হলেও কোনো তা কাজে আসছে না। অতিরিক্ত ওজনের ভারি যানবাহন চলাচল ও নামকাওয়াস্তে করা মেরামত টেকসই না হওয়ায় বারবার এ অবস্থার সৃষ্টি হচ্ছে।

জানা যায়, ডাবর-জগন্নাথপুর আঞ্চলিক সড়কে প্রতিদিন শত শত যাত্রী ও পণ্যবাহী যান চলাচল করে থাকে। সম্প্রতি কুশিয়ারা সেতুর উপর রানীগঞ্জ সেতু চালু হওয়ার পর থেকে এ সড়কে ঢাকাগামী যানবাহন ও পণ্যবাহী যান চলাচল বৃদ্ধি পেয়েছে। ব্রিজটি নির্মাণের পর থেকেই জোড়াতালি দিয়ে কোনোমতে চলছিল। ব্রিজের বিভিন্ন স্থানে কিছুদিন পরপর ভাঙন ধরলে স্টিলে ঝালাই দিয়ে কোনোরকমে কাজ চালিয়ে নেয় কর্তৃপক্ষ।

সর্বশেষ রোববার সন্ধ্যায় ব্রিজের পাটাতন ভেঙে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে ডাবর-জগন্নাথপুর আঞ্চলিক সড়কের চলাচলকারী লেগুনা, বাস, ট্রাকসহ বড় বড় গাড়ি চলাচল বন্ধ হয়ে হয়। পরিস্থিতি স্বাভাবিক রাখতে শান্তিগঞ্জ থানার পুলিশকে ঘটনাস্থলে মোতায়েন রাখা হয়েছে।

সিএনজিচালিত অটোরিকশার চালক রিপন আহমদ জানান, ব্রিজটি ভেঙে গিয়ে যান চলাচল বন্ধ থাকায় রোববার রাত থেকে অদ্যাবধি সাধারণ যাত্রীগণ চরম ভোগান্তিতে পড়েছেন।

ভমভমি বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান রিপন জানান, এই ব্রিজটি প্রতি বছর দুই-তিনবার ভেঙে গিয়ে জনদুর্ভোগ সৃষ্টি হয়। টেকসইভাবে কাজ করলে এ ধরণের সমস্যা হতো না।

সুনামগঞ্জ জেলা সড়ক ও জনপথ বিভাগের প্রকৌশলী মো. আশরাফুল ইসলাম প্রমাণিক বলেন, ব্রিজের কিছু জায়গায় ভাঙার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে ভাঙা স্থান মেরামত করার জন্য লোক পাঠিয়েছি। যত তাড়াতাড়ি সম্ভব বেইলি ব্রিজটি মেরামত করে যানবাহন চলাচল স্বাভাবিক করা হবে। আজ কিছু মেরামত করার পর গাড়ি চলাচল করলেও এখনও পুরো কাজ শেষ না হওয়ায় চলাচল বন্ধ রয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2022 Todaysylhet24.com
Desing & Developed BY DHAKATECH.NET