নোটিশ:
প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীগণ যোগাযোগ করুন!
জগন্নাথপুরে কে পড়বেন বিজয়ের মালা

জগন্নাথপুরে কে পড়বেন বিজয়ের মালা

শাহান আহমেদ চৌধুরীঃ সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা পরিষদ নির্বাচনে বুধবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে এক টানা বিকেল ৪টা পর্যন্ত চলবে। সোমবার রাত ১২টায় আনুষ্ঠানিক প্রচারণা শেষ হয়েছে।

মঙ্গলবার কেন্দ্রে কেন্দ্রে ভোটের সরঞ্জাম পাঠানো হয়েছে।

এদিকে নির্বাচন ঘিরে এখন চারিদিকে নির্বাচনী উৎসব বিরাজ করছে। একটি অবাধ, সুষ্ঠু ও  গ্রহণযোগ্য এবং শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্নের লক্ষ্যে স্থানীয় প্রশাসন সকল প্রস্তুুতি গ্রহণ করেছে।

উপজেলা নির্বাচন কার্যালয় সুত্রে জানা যায়, এবারের নির্বাচনে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বি করছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান ৩ জন রয়েছেন।

চেয়ারম্যান প্রার্থীরা হচ্ছেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক চেয়ারম্যান আকমল হোসেন (নৌকা), বর্তমান চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী জেলা বিএনপির সাবেক সহ সভাপতি আতাউর রহমান (মোটরসাইকেল), স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মুক্তাদীর আহমেদ মুক্তা (আনারস), জমিয়ত উলামায়ে ইসলামের প্রার্থী সৈয়দ তালহা আলম (খেজুর গাছ) ও যুক্তরাজ্য প্রবাসী আব্বাস চৌধুরী লিটন (ঘোড়া)প্রতীক নিয়ে লড়ছেন।

ভাইস চেয়ারম্যান পদে রয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জয়দ্বীপ সুত্রধর বীরেন্দ্র (তালা), যুক্তরাজ্য বিএনপি নেতা আব্দুল মতিন লাকি (টিয়াপাখি), উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আবুল হোসেন লালন (মাইক), সহসভাপতি সালেহ আহমদ (চশমা) ও সৈয়দ তুহেল আহমদ (টিউবওয়েল)। এছাড়া নারী ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন, রিনা বেগম (কলস), সুফিয়া খানম সাথী (ফুটবল) ও সেলিমা বেগম (হাঁস)।

একটি পৌরসভা ও আটটি ইউনিয়ন নিয়ে গঠিত এ উপজেলায় মোট ভোটার ১ লাখ ৮৯ হাজার ৩৯ ভোট। তার মধ্যে পুরুষ ভোটার ৯৫ হাজার ৩২৩ জন, নারী ভোটার ৯৩ হাজার ৭১৬ জন। কেন্দ্র সংখ্যা ৮৯টি।

বুথ সংখ্যা ৫২৯টি ও অস্থানীয় ৭০ টি। প্রতিটি কেন্দ্রে একজন পুলিশ কর্মকর্তাসহ ৬ জন পুলিশ সদস্য, আনসার সদস্য ১২ জনসহ পর্যাপ্ত পুলিশ, র‌্যাব,বিজিবি ভ্রাম্যমাণ ম্যাজিষ্ট্রেট উপস্থিত থাকবে।

ভোটাররা জানিয়েছেন, চেয়ারম্যান পদে ৫ প্রার্থীর মধ্যে আওয়ামী লীগ প্রার্থী আকমল হোসেন, স্বতন্ত্র প্রার্থী সাংবাদিক মুক্তাদীর আহমদ মুক্তা ও স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান আতাউর রহমানের মধ্যে মুল লড়াইয়ে হতে পারে। জমিয়তে উলামে ইসলামের প্রার্থী সৈয়দ তালহা আলম প্রথমদিকে প্রচারনায় কিছুটা ভালো অবস্থান থাকলেও গত দুই তিনদিনে মূল লড়াই থেকে অনেকটা পিছিয়ে গেছেন বলে ভোটাররা মনে করছেন। আরেক স্বতন্ত্র প্রার্থী যুক্তরাজ্যপ্রবাসী আব্বাস উদ্দিন চৌধুরী ভোটের মাঠে শুরু থেকে  পিছিয়ে আছেন।
ভাইস চেয়ারম্যান পদে জয়দ্বীপ সুত্রধর বীরেন্দ্র (তালা) অনেকটা এগিয়ে রয়েছে। তার সঙ্গে আবুল হোসেন লালন (মাইক), সৈয়দ তুহেল (টিউবওয়েল) ও আব্দুল মতিন লাকির (টিয়াপাখি) ভোট লড়াই হতে পারে। এছাড়া নারী ভাইস চেয়ারম্যান পদে রিনা বেগম (কলস) ও সুফিয়া খাতুন সাথীর (ফুটবল) মধ্যে দ্বিমুখি লড়াইয়ের সম্ভাবনা রয়েছে।

জগন্নাথপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মুজিবুর রহমান বলেন, একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে আমরা শেষ করতে চাই। এজন্য সকল প্রস্তুুতি গ্রহণ করা হয়েছে।

জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ ওসি মিজানুর রহমান বলেন, শার্ন্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্নের জন্য আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2022 Todaysylhet24.com
Desing & Developed BY DHAKATECH.NET