নোটিশ:
প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীগণ যোগাযোগ করুন!
কৃষি বিপণন অধিদপ্তরের সঙ্গে সিলেট ব্যবসায়ী সমিতির মতবিনিময় সভা

কৃষি বিপণন অধিদপ্তরের সঙ্গে সিলেট ব্যবসায়ী সমিতির মতবিনিময় সভা

ডেস্ক রিপোর্ট : কৃষি বিপণন অধিদপ্তরের সঙ্গে সিলেট ব্যবসায়ী সমিতির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১১ টায় সমিতির কালিঘাটস্থ কার্যালয়ে রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য সহনীয় ও যৌক্তিক পর্যায়ে রাখার লক্ষ্যে এ মতবিনিময় সভা হয়।

সভায় সিলেট ব্যবসায়ী সমিতির সভাপতি জিয়াউক হকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ঢাকা কৃষি বিপণন অধিদপ্তরের পলিচালক ওমর মো. ইমরুল মহসিন। তিনি বলেন, দেশ আজ দানাদার খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। আত্মশুদ্ধির এই মাসে খাদ্যদ্রব্য ও কৃষি পণ্যসামগ্রীর গুণগত মান বজায় রেখে স্বল্প লাভে বিক্রয় করতে হবে। সিয়াম সাধনার এই মাসে প্রয়োজনের অধিক পণ্য ক্রয়ে বিরত থাকতে হবে।

তিনি আরও বলেন, পণ্যের অধিক মজুদ ও মূল্যে কারসাজিকারীদের বিরুদ্ধে সরকার ইতোমধ্যে কঠোর অবস্থান নিয়েছে। যার ফলশ্রæতিতে পণ্যসামগ্রীর মূল্য হ্রাস পেতে শুরু করেছে। তিনি খাদ্যে ভেজাল ও বিষাক্ত পদার্থ ব্যবহার হতে বিক্রেতাদের বিরত থাকা ও অধিক মুনাফা লাভের মানসিকতা পরিহারের অনুরোধ করেন।

বিশেষ অতিথি ছিলেন সমিতির সাধারণ সম্পাদক মো. দেলওয়ার হোসেন।

সভায় উপস্থিত ছিলেন, ঢাকা কৃষি অধিদপ্তরের সহকারী পরিচালক মজিবর রহমান, কিশোর কুমার সাহা প্রমুখ।

সভায় মো. মজিবর রহমান তার স্বাগত বক্তব্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের চাহিদা, উৎপাদন ও আমদানির বিস্তারিত তথ্য তুলে ধরেন। তিনি বলেন, পিঁয়াজ ও রসুন সংরক্ষণের জন্য কৃষি বিপণন অধিদপ্তর একটি প্রকল্পের মাধ্যমে ফরিদপুর, পাবনা, মেহেরপুর, কুষ্টিয়া ও রংপুর এলাকাসহ বিভিন্ন এলাকায় ৩০০ টি মডেল ঘর তৈরি করবে। আসন্ন রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের সরবরাহে যেন কোনো ব্যত্যয় না ঘটে এ বিষয়ে কৃষি বিপণন অধিদপ্তর তা কার্যক্রম অব্যাহত রেখেছে। তিনি সীমিত লাভে পণ্য বিক্রির জন্য ব্যবসায়ীদের প্রতি আহŸান জানান।

সিলেট ব্যবসায়ী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক জানান, আসন্ন রমজান উপলক্ষে সিলেট ব্যবসায়ী সমিতির পক্ষ হতে ইতোমধ্যে জরুরি বিজ্ঞপ্তি আকারে কতিপয় নির্দেশনা সংবলিত একটি প্রচারপত্র ব্যবসায়ীদের মধ্যে বিলি করা হয়েছে। প্রচারপত্রে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য যৌক্তিক ও সহনীয় রাখা, মূল্য তালিকা টানানো, ক্রয়-বিক্রয় মেমো সংরক্ষণ, পরিমাপে ঠিক রাখা ইত্যাদি বিষয়ে নির্দেশনা রয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2022 Todaysylhet24.com
Desing & Developed BY DHAKATECH.NET