নোটিশ:
প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীগণ যোগাযোগ করুন!
কানাইঘাটে বাড়ী থেকে অবৈধ অস্ত্র উদ্ধার

কানাইঘাটে বাড়ী থেকে অবৈধ অস্ত্র উদ্ধার

কানাইঘাট প্রতিনিধি: সিলেটের কানাইঘাট উপজেলার ভাটিদিহি গ্রামের একটি বাড়ী থেকে একটি অবৈধ পিস্তল ও গোলাবারুদ উদ্ধার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে কানাইঘাট থানা পুলিশের একটি দল ভাটিদিহি গ্রামের নূরুল ইসলামের বাড়ীতে অভিযান চালায়। এসময় বাড়ী থেকে একটি বিদেশী পিস্তল, ৫ রাউন্ড গুলী এবং বোমা তৈরীর সরঞ্জাম উদ্ধার করে। এই ঘটনায় নূরুল ইসলামকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ।
এদিকে ঘটনার খবর শুনে স্থানীয় জনপ্রতিনিধি এবং এলাকার শালিস ও গণ্যমান্য ব্যক্তিবর্গ থানায় গিয়ে মুছলেকা দিয়ে নূরুল ইসলামকে ছাড়িয়ে নেন।
অপরদিকে এই পিস্তল গোলা-বারুদ উদ্ধারের ঘটনায় নূরুল ইসলামের পুত্র খালেদ হোসাইন (২৬) সহ ৫ জনকে আসামী করে পুলিশ বাদী হয়ে কানাইঘাট থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করে।
স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল বৃহস্পতিবার বিকেলে হঠাৎ পুলিশের ভ্যানে করে ৫/৬ জন পুলিশকে ভাটিদিহি গ্রামের নূরুল ইসলামের বাড়ীতে প্রবেশ করতে দেখা যায়। তখন এলাকার কিছু লোকজন সেখানে যাওয়ার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। প্রায় ১ ঘন্টাব্যাপী অভিযান চালিয়ে পুলিশ স্থানীয়দের জানায় যে বাড়ী থেকে একটি বিদেশী অবৈধ পিস্তল, ৬ রাউন্ড গুলী ও বোমা তৈরীর সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। এলাকাবাসী এমন কথা বিশ্বাস করতে নারাজ। তবুও পুলিশের ভয়ে কেউ কিছু বলার সাহস পায়নি। এক পর্যায়ে কানাইঘাট থানার এসআই গোলাম রব্বানী স্থানীয় কয়েকজনকে ডেকে সাক্ষর নেয়ার কথা বলে। তখন কেউ সাক্ষর না দিয়ে সবাই চলে যায়। এক পর্যায়ে পুলিশ বৃদ্ধ নূরুল ইসলামকে টেনে হিচড়ে থানায় নিয়ে যায়।
রাতে স্থানীয় জনপ্রতিনিধি আশিক মেম্বার সহ এলাকার শালিস ও গণ্যমান্য ব্যক্তিবর্গ থানায় গিয়ে মুছলেকা দিয়ে নূরুল ইসলামকে ছাড়িয়ে আনেন।
এদিকে অস্ত্র ও গোলা-বারুদ উদ্ধারের ঘটনায় এসআই গোলাম রব্বানী বাদী হয়ে অস্ত্র ও বিস্ফোরক আইনে ৫ জনকে আসামী করে কানাইঘাট থানায় একটি মামলা দায়ের করে। মামলা নং-৫/২০১৯। তারিখ: ১১/০১/২০১৯ইং। মামলার আসামী হলেন- ১। কানাইঘাট উপজেলার ভাটিদিহি গ্রামের নূরুল ইসলামের পুত্র খালেদ হোসাইন (২৬), ২। একই গ্রামের রইছ আলীর পুত্র ডা: ইয়াকুব আলী (২৮), ৩। বরকত উল্লার পুত্র আবুল হাসনাথ (৩০), ৪। নুরুল ইসলামের পুত্র সাখাওয়াত হোসেন (২২) ও ৫।  নিজাম উদ্দিনের পুত্র ফাহমিদুর রহমান ফরহাদ (৪০)।
কানাইঘাট থানার ওসি আব্দুল আহাদ বলেন, কানাইঘাট থানার ভাটিদিহি গ্রামের একটি বাড়ী থেকে বিদেশী অবৈধ পিস্তল ও গোলা-বারুদ উদ্ধার করেছে পুলিশ। এই ঘটনায় মামলা হয়েছে জড়িত কাউকে ছাড় দেয়া হবেনা।
এদিকে এ বিষয়ে নূরুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি কোন মন্তব্য করতে রাজী হননি। স্থানীয়রা জানান পুলিশের ভয়ে নূরুল ইসলাম কিছু বলতে পারছেন না। কিন্তু আমরা জানি এই ঘটনা পরিকল্পিত। নূরুল ইসলাম এলাকার বিশিষ্ট মুরব্বী ও শালিস ব্যক্তিত্ব। তার বাড়ী থেকে অস্ত্র ও গোলা-বারুদ উদ্ধার একটি সুগভীর ষড়যন্ত্র বলে মনে করেন স্থানীয়রা। তবে পুলিশের ভয়ে সবাই নিরব ভুমিকা পালন করছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2022 Todaysylhet24.com
Desing & Developed BY DHAKATECH.NET