নোটিশ:
প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীগণ যোগাযোগ করুন!
এসএসসি শুরু আজ, সিলেটে পরীক্ষার্থী বেড়েছে ১২ হাজার

এসএসসি শুরু আজ, সিলেটে পরীক্ষার্থী বেড়েছে ১২ হাজার

নিজস্ব প্রতিবেদক: সারাদেশের সাথে আজ (সোমবার) থেকে সিলেটেও শুরু হচ্ছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা। এবারের এসএসসি পরীক্ষায় সিলেট শিক্ষা বোর্ডের অধীনে ৮৪ হাজার ৫৮৬ জন শিক্ষার্থী অংশ নিচ্ছে।

সিলেটে এবার গতবছরের চাইতে পরীক্ষার্থী বেড়েছে ১২ হাজার ৩২৬ জন। গতবছর সিলেট শিক্ষা বোর্ডে পরীক্ষার্থী ছিল ৭২ হাজার ২৬০ জন।

সিলেট শিক্ষা বোর্ড সূত্রে জানা যায়, বোর্ডের অধীনে সিলেট বিভাগের সিলেট জেলা থেকে এবার ৩১ হাজার ৫২৭ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে। এছাড়া হবিগঞ্জ জেলা থেকে ১৫ হাজার ৭০৮ জন, মৌলভীবাজার জেলা থেকে ১৯ হাজার ৩৮৯ জন এবং সুনামগঞ্জ জেলা থেকে ১৭ হাজার ৯৬২ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে।

এবার সিলেট শিক্ষা বোর্ডের চার জেলায় ১১৯টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর মধ্যে সিলেট বিভাগের সিলেট জেলায় ৪৪ কেন্দ্র, হবিগঞ্জে ২৬ কেন্দ্র, মৌলভীবাজারে ২৩ এবং সুনামগঞ্জ জেলায় ২৬টি কেন্দ্র রয়েছে। মোট পরীক্ষার্থীর মধ্যে ৩৭ হাজার ৬৯৬ জন ছাত্র এবং ৪৬ হাজার ৮৯০ জন ছাত্রী রয়েছে।

এসএসসি ও সমমানের পরীক্ষা গ্রহণের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন সিলেট শিক্ষা বোর্ডের কর্মকর্তারা।

সিলেট শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আবদুল মান্নান খান বলেন, এবার প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে কঠোর পদক্ষেপ নেওয়া হয়েছে। নকল ঠেকাতেও ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। নকলমুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহণ করতে ৫৫টি টিম তদারকি করবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2022 Todaysylhet24.com
Desing & Developed BY DHAKATECH.NET